কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টাইটানিকের পাশেই পাওয়া গেলো টাইটানের ধ্বংসাবশেষ

দেশ রূপান্তর প্রকাশিত: ২৩ জুন ২০২৩, ০৯:৫০

পাঁচ আরোহী নিয়ে টাইটানিকের ধ্বংসাবশেষ দেখতে যাওয়া ডুবোযান টাইটান ‘ভয়ংকর বিস্ফোরণে’ ভেঙে টুকরো হয়ে গেছে বলে ধারণা করছে যুক্তরাষ্ট্রের কোস্ট গার্ড। এছাড়া টাইটানিক জাহাজের ধ্বংসাবশেষের আশে-পাশেই এগুলো ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে বলে নিশ্চিত করেছে মার্কিন কোস্টগার্ড।


এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা বিবিসি নিউজ।


স্থানীয় সময় বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, যুক্তরাষ্ট্র কোস্ট গার্ডের কর্মকর্তা রিয়ার এডমিরাল জন মাগার। তিনি জানান, নিখোঁজ সাবমেরিন টাইটানের পাঁচটি বড় টুকরো শনাক্ত করা হয়েছে।


তিনি বলেন, তিনি বলেন, রোবটচালিত জলযান ‘রোভ’ সর্বপ্রথমে সাবমেরিন টাইটানের পেছনের বড় একটি অংশ শনাক্ত করতে পারে। অংশটি টাইটানিকের ধ্বংসাবশেষ থেকে ১৬০০ ফুট দূরে পাওয়া গেছে। পরে আশপাশে আরও তিনটি বড় টুকরো এবং ধ্বংসাবশেষ পাওয়া গেছে।


তবে ডুবোযানের পাঁচ আরোহীর মৃতদেহ খুঁজে পাওয়া নিয়েও কোনো আশা দিতে পারেনি কর্তৃপক্ষ। রিয়ার এডমিরাল জন মাগার বলেছেন, ‘ওই পাঁচজনের লাশ হয়ত কখনও মিলবে না। সেখানে পরিবেশ অবিশ্বাস্যরকম নির্মম।’


এছাড়া এক বিবৃতিতে সাবমেরিন টাইটানের কেউ বেঁচে নেই বলে জানিয়েছে সাবমেরিন পরিচালনাকারী সংস্থা ওশানগেইট। তারা ‘দুঃখজনকভাবে হারিয়েই গেছেন’ বলে জানায় সংস্থাটি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও