কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রেজা কিবরিয়াকে আহ্বায়ক রেখেই রাশেদকে ভারপ্রাপ্ত আহ্বায়ক করল গণ অধিকার পরিষদ

www.ajkerpatrika.com গুলশান থানা প্রকাশিত: ২০ জুন ২০২৩, ১৩:২৩

বিগত কয়েক মাস ধরেই গণ অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া ও সদস্যসচিব নুরুল হক নুরের মধ্যে দ্বন্দ্ব চলছে। রেজা কিবরিয়ার অভিযোগ, নুরের কাছে আসা টাকার হিসাব তাঁর কাছে চাওয়া হলেও তিনি দিচ্ছেন না। অন্যদিকে নুরের অভিযোগ, ইনসাফ কায়েম কমিটির সঙ্গে রেজা কিবরিয়ার যোগাযোগ এবং সংগঠনবিরোধী নানা তৎপরতার সঙ্গে যুক্ত রেজা কিবরিয়া। এমন পরিস্থিতিতে একাধিক মিটিংয়ের পর রেজা কিবরিয়াকে আহ্বায়ক রেখেই রাশেদ খানকে ভারপ্রাপ্ত আহ্বায়ক করল গণ অধিকার পরিষদ।


জানা গেছে, রোববার (১৮ জুন) সন্ধ্যায় দলের আহ্বায়ক রেজা কিবরিয়ার গুলশানের বাসায় শীর্ষ নেতৃবৃন্দের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় দলীয় শৃঙ্খলা আনয়নের ক্ষেত্রে সদস্যসচিবকে আর্থিক স্বচ্ছতা ও জবাবদিহি এবং রাষ্ট্রবিরোধী বিভিন্ন গোয়েন্দা সংস্থার সঙ্গে যোগাযোগের কারণ ব্যাখ্যা চেয়ে আহ্বায়ক ড. রেজা কিবরিয়ার মতামত দিলে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি হয়। তখন রেজা কিবরিয়া সভা স্থগিত করেন। বর্তমানে তিনি দেশের বাইরে অবস্থান করছেন। দেশে ফিরে বাকি আলোচনার কথা ছিল। 


তবে পরদিন সোমবার দলের সদস্যসচিব নুরুল হক নুরের সভাপতিত্বে বিকেল থেকে গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে আবারও সভা আহ্বান করা হয়। রাত পর্যন্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় দলের আহ্বায়ক রেজা কিবরিয়াকে স্বপদে রেখেই দলের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানকে ভারপ্রাপ্ত আহ্বায়ক নির্বাচিত করা হয়।


এ বিষয়ে গণ অধিকার পরিষদ যুগ্ম আহ্বায়ক ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ আজকের পত্রিকাকে বলেন, ‘গতকাল এক জরুরি সভায় দলের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানকে ভারপ্রাপ্ত আহ্বায়ক করা হয়েছে। রেজা কিবরিয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তিনি দেশে ফিরলে তাঁর সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও