কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আওয়ামী লীগের ছয় প্রার্থী নিয়ে অস্বস্তি

সমকাল চুয়াডাঙ্গা প্রকাশিত: ২০ জুন ২০২৩, ১২:৩১

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। এতে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের ছয়জন। নির্বাচনে দলীয় প্রার্থীর বাইরে পাঁচজন বিদ্রোহী হওয়ায় আওয়ামী লীগে অস্বস্তি দেখা দিয়েছে। তবে একক প্রার্থী রাখার চেষ্টা চলছে বলে জানিয়েছেন শীর্ষ নেতারা।


এ নির্বাচনে দলীয়ভাবে না হলেও বিএনপি ও জামায়াত সমর্থকরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। গত রোববার শেষ দিনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন ৯ জন প্রার্থী। পাশাপাশি সংরক্ষিত ৯ জন ও সাধারণ সদস্য পদে প্রার্থী হয়েছেন ৪৮ জন। গতকাল সোমবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। এতে বিএনপি নেতা বাদে অন্য সবার প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।


চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মির্জা হাকিবুর রহমান ছাড়াও বিদ্রোহীরা হলেন বর্তমান চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম, মো. মকলেছুর রহমান টজো, শেখ ফিরোজ আহম্মদ, মো. মুহিদুল ইসলাম মধু ও শেখ আসাউল ইসলাম। জামায়াতের সাবেক চেয়ারম্যান মো. শাখাওয়াত হোসেন ও নিরপেক্ষ হিসেবে হাসান আলী প্রার্থী হয়েছেন। তবে বিএনপি নেতা আতিয়ার রহমানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও