কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রথম বাংলাদেশি প্রতিষ্ঠান হিসেবে ইন্টেলের ‘বেস্ট মার্কেট এক্সিলারেশন অ্যাওয়ার্ড’ পেলো ওয়ালটন ডিজি-টেক

www.techtrendbd.com প্রকাশিত: ১৭ জুন ২০২৩, ১৫:২৪

মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক বিশ্বখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান ইন্টেল করপোরেশনের ‘বেস্ট মার্কেট এক্সিলারেশন’ পুরস্কার পেলো ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। বাংলাদেশের প্রথম কোনো প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে ইন্টেলের মর্যাদাকর এই পুরস্কার পেলো ওয়ালটন ডিজি-টেক। অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারিং (ওইএম) এবং অরিজিনাল ডিজাইন ম্যানুফ্যাকচারিং (ওডিএম) বিভাগে যুগান্তকারী উদ্ভাবন ও প্রযুক্তির শ্রেষ্ঠত্ব প্রদর্শনে অবদান রাখায় এই পুরস্কার পেয়েছে ওয়ালটন ডিজি-টেক।


সম্প্রতি তাইওয়ানে আয়োজিত ‘ইন্টেল পার্টনার অ্যালায়েন্স অ্যাওয়ার্ড সেরেমনি ২০২৩’ শীর্ষক জমকালো এক অনুষ্ঠানে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজকে পুরস্কৃত করা হয়। পুরস্কার গ্রহণ করেন ওয়ালটন কম্পিউটার পণ্যের চিফ বিজনেস অফিসার (সিবিও) তৌহিদুর রহমান রাদ।


উল্লেখ্য, মর্যদাকর এই পুরস্কারের যোগ্য হতে হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে ইন্টেলের পার্টনার অ্যালায়েন্স হতে হয়। একই সঙ্গে যুগান্তকারী উদ্ভাবনী কার্যক্রমের মাধ্যমে ইন্টেলের সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত নতুন পণ্য ও সেবা বাজারে নিয়ে আসতে হয়। ইন্টেলের পণ্য নিয়ে বাজারে সরব অব¯’ান ধরে রাখা এবং গো-টু-মার্কেট বা জিটিএম পদ্ধতিতে বাজারে একের পর এক নতুন পণ্য উন্মোচন ও ইন্টেল পণ্যের চাহিদা বৃদ্ধিতে অবদান রাখায় ওয়ালটন এই পুরস্কার অর্জন করে।
পুরস্কার প্রদান অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপ¯ি’ত ছিলেন ইন্টেলের চীফ কমার্শিয়াল অফিসার ক্রিস্টোফ স্কেল, গ্লোবাল পার্টনারস এবং সাপোর্ট অরগানাইজেশনের ভাইস প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার জন কেলভিন, করপোরেট ভাইস প্রেসিডেন্ট এবং ইন্টেল এশিয়া প্যাসিফিক ও জাপানের জেনারেল ম্যানেজার স্টিভ লং এবং ইন্টেলের গ্লোবাল চ্যানেল সেলসের জেনারেল ম্যানেজার দেভ গাজ্জি।


অনুষ্ঠানে জন কেলভিন বলেন: “এশিয়া প্যাসিফিক অ লের ইন্টেলের অংশীদারদের কাজের স্বীকৃতি প্রদান করতে পেরে আমরা খুবই আনন্দিত। এই অ লে আমাদের ব্যবসায়িক অংশীদার প্রতিষ্ঠানগুলো গ্রোথ, ইনোভেশন এবং মার্কেট এক্সিলারেশনে সর্বো”চ মান ধরে রাখছে। এই বিশাল অর্জনের জন্য প্রতিষ্ঠানগুলোতে অভিনন্দন জানা”িছ।”


পুুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্টিভ লং বলেন, ইনোভেশন এবং প্রযুক্তিগত শ্রেষ্ঠত্ব অর্জনের এই পথ চলায় ওয়ালটন এবং ইন্টেলের অংশীদারিত্বে আমরা গর্বিত। ওয়ালটনকে পুরস্কৃত করতে পেরে আমরাও আনন্দিত।


ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর লিয়াকত আলী বলেন, দীর্ঘদিন ধরে সর্বো”চ গ্রাহকসেবা নিশ্চিত করায় ডিজিটাল ডিভাইস খাতে দেশের সর্বাধিক জনপ্রিয় ব্র্যান্ড ওয়ালটন। সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দেশীয় প্রযুক্তিপণ্য উৎপাদন শিল্পে প্রতিনিধিত্ব করছে ওয়ালটন ডিজি-টেক। ¯’ানীয় ক্রেতাদের চাহিদা ও ক্রয় ক্ষমতা বিবেচনায় নিয়ে আমরা নিত্য নতুন প্রযুক্তিপণ্য উৎপাদন ও বাজারজাত করছি। পণ্যের গুণগতমান নিশ্চিত করতে ওয়ালটনের রয়েছে রিসার্চ অ্যান্ড ইনোভেশন উইং। যেখানে পণ্যের ডিজাইন ও মান নিয়ে নিরলস গবেষণা চলছে। বিশ্বমানের ডিজিটাল ডিভাইস উদ্ভাবন ও প্রযুক্তিগত উৎকর্ষতার শ্রেষ্ঠত্ব প্রদর্শনে ইন্টেলের এই স্বীকৃতি আমাদের প্রেরণা যোগাবে।


পুরস্কারপ্রাপ্তির প্রতিক্রিয়ায় সিবিও তৌহিদুর রহমান রাদ বলেন, বিশ্বব্যাপী অগণিত ক্রেতা ও শুভাকাক্সক্ষীদের আ¯’া, ভালোবাসা ও সমর্থনের ফলে ওয়ালটন এই পুরস্কার অর্জন করেছে। গ্লোবাল টেকনোলজি জায়ান্ট ইন্টেলের এই সম্মাননা আমাদের আরও অনুপ্রাণিত করবে।


উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক ইলেকট্রিক ও প্রযুক্তিপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ইন্টেল। বিশেষ করে সেমিকন্ডাক্টর চিপ উৎপাদক হিসেবে বিশ্বব্যাপী জনপ্রিয় এই কোম্পানি। ১৯৬৮ সালের ১৮ জুলাই, রসায়ন এবং পদার্থবিদ গর্ডন ই. মুর এবং পদার্থবিদ এবং ইন্টিগ্রেটেড সার্কিটের সহকারি উদ্ভাবক রবার্ট নয়েস ইন্টেল গড়ে তোলেন। ১৯৬৯ সালে সেমিকন্ডাক্টর তৈরির কার্যক্রমের মধ্য দিয়ে এর আত্মপ্রকাশ ঘটে। বর্তমানে ইন্টেল কম্পিউটার প্রসেসর তৈরির পাশাপাশি মাদারবোর্ড চিপসেট, নেটওয়ার্ক ইন্টারফেস কন্ট্রোলার, ইন্টিগ্রেটেড সার্কিট, ফ্ল্যাস মেমোরি, গ্রাফিক্স কার্ডসহ বিভিন্ন প্রযুক্তিপণ্য উৎপাদন করছে যা কম্পিউটার এবং যোগাযোগের ক্ষেত্রে বিশ্বে যুগান্তকারী পরিবর্তন এনে দিয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও