কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মহল্লায় ঢুকলেই আদার দাম বেড়ে যায় ১০০ টাকা

বাংলা ট্রিবিউন ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ১৭ জুন ২০২৩, ১০:৫৪

কয়েক দিন পরে ঈদুল আজহা। দেশজুড়ে চলছে কোরবানির পশু কেনাবেচার প্রস্তুতি। এরই মধ্যে বাড়তে শুরু করেছে নিত্যপণ্যের দাম। ব্যবসায়ীয়া উচ্চমূল্য হাঁকিয়ে বিক্রি করছেন দরকারি এসব পণ্য। যার মধ্যে একটি হলো আদা। পাইকারি বাজার থেকে এই আদা যখন পাড়া-মহল্লায় মুদি দোকানে পৌঁছায়, তখন তার পার্থক্য হয়ে যায় ১০০ টাকা।


কোরবানি ঈদে স্বাভাবিকভাবেই আদা, রসুন, পেঁয়াজের চাহিদা অন্য সময়ের থেকে বেশি থাকে। কিন্তু ঈদ না আসতেই নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নাগালের বাইরে নিয়ে গেছেন ব্যবসায়ীরা। দাম নিয়ে ব্যবসায়ীদের কাছে নেই কোনও সদুত্তর। আর খুচরা ব্যবসায়ীরা অভিযোগ ছুড়ছেন পাইকারি ব্যবসায়ীদের দিকে।


শুক্রবার (১৬ জুন) সরেজমিনে মিরপুর ১ ও ২ নম্বরের কাঁচা বাজার, পাড়া-মহল্লায় দোকান ও ভ্রাম্যমাণ বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে আলু, পেঁয়াজ, আদা ও রসুনের দরদাম। এসব এলাকার পাড়া-মহল্লায় ভ্যান গাড়িতে ফেরি করে আদা ৩৬০ টাকা, দেশি রসুন ১৪০ থেকে ১৬০, ভারতীয় রসুন ১৮০ ও পেঁয়াজ ৪০; দেশি পেঁয়াজ ৮০ এবং আলু ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।


মিরপুর ১ এলাকার মোল্লা জেনারেল স্টোরের বিক্রেতা জানান, তিনি আলু ৪০ টাকা, দেশি পেঁয়াজ ৮০, ভারতীয় পেঁয়াজ ৫০ ও রসুন ১৮০ এবং আদা ৩৮০ টাকা কেজি দরে বিক্রি করছেন। জানতে চাইলে তিনি বলেন, বেশি দামে কিনে আনতে হয়েছে তাকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও