কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চূড়ান্ত করতে না পারায় অসন্তোষ হাইকমান্ডের

দেশ রূপান্তর প্রকাশিত: ১৭ জুন ২০২৩, ১০:৩৪

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির কমিটি গঠন হয়েছে প্রায় দুই বছর হতে চলল। ইতিমধ্যে ঢাকা মহানগর উত্তরের দায়িত্বপ্রাপ্ত নেতারা তাদের আওতাধীন সব ওয়ার্ড ও থানা কমিটির পুনর্গঠন কাজ শেষ করেছেন। তবে পিছিয়ে আছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতারা। তারা ওয়ার্ড কমিটির কাজ শেষ করলেও থানা কমিটিগুলোর কাজ শেষ করতে পারেননি। দুই ইউনিটের কমিটি গঠনের কাজ যথাসময়ে শেষ না হওয়ায় হতাশ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ অবস্থায় তিনি আগামী দিনের আন্দোলন সংগ্রামে ভ্যানগার্ডের ভূমিকা পালন করতে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলকে ঐক্যবদ্ধভাবে বিভাগীয় সমাবেশ করতে নির্দেশ দিয়েছেন।


নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির এক নেতা দেশ রূপান্তরকে বলেন, দক্ষিণের কমিটি গঠনের কাজ ধীরগতিতে চলছে। দীর্ঘদিন ধরে দক্ষিণের কমিটি নিয়ে দ্বন্দ্ব-সংঘাত থাকায় কমিটি গঠনের কাজ শেষ করতে পারেননি দায়িত্বপ্রাপ্ত নেতারা। এ কারণে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাদের নির্দেশনা দিয়েছেন রাজধানী ঢাকাসহ বিভাগীয় শহরে তারুণ্যের সমাবেশ করার জন্য। ১৪ জুন চট্টগ্রামে প্রথম সমাবেশ হবে। সর্বশেষ সমাবেশ হবে রাজধানী ঢাকায়। কোরবানি ঈদের পর শুরু হবে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে চূড়ান্ত সমাবেশ। এর মধ্যে আর কমিটি গঠনের কাজ শেষ করা যাবে না।


কমিটি গঠনে বিলম্বের কারণ জানতে চাইলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম দেশ রূপান্তরকে বলেন, ঢাকায় প্রতিনিয়ত কর্মসূচি থাকছে। এর মধ্যে আবার দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু কয়েক দফা জেল খেটেছে। এখনো জেলে রয়েছে। এ কারণে দক্ষিণের ওয়ার্ডের কমিটি গঠনের কাজ শেষে হয়েছে। থানার কমিটি গঠনের কাজ গুছিয়ে এনেছি। সদস্য সচিব কারাগার থেকে বেরিয়ে এলে থানা কমিটি ঘোষণা করা যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও