কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইনস্টাগ্রাম নোটসে গানও পোস্ট করা যাবে

প্রথম আলো প্রকাশিত: ১৪ জুন ২০২৩, ১৪:০৫

ছবি ও ভিডিও বিনিময়ের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নোটস সুবিধা কাজে লাগিয়ে অনুসারীদের (ফলোয়ার) জন্য বিভিন্ন বার্তা পোস্ট করা যায়। অনুসারীরা চাইলে বার্তাগুলোয় মন্তব্য করার পাশাপাশি বিভিন্ন প্রতিক্রিয়া দেখাতে পারেন। ফলে ইনস্টাগ্রামের জনপ্রিয় কনটেন্ট নির্মাতারা নিয়মিত নোটস পোস্ট করে থাকেন। আর তাই এবার গানের নির্দিষ্ট অংশ নোটস হিসেবে পোস্টের সুযোগ চালু করেছে ইনস্টাগ্রাম।


ইনস্টাগ্রামের মূল প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ তাঁর ইনস্টাগ্রাম ব্রডকাস্ট চ্যানেলে নতুন এ সুবিধা চালুর ঘোষণা দিয়ে জানিয়েছেন, বার্তা ও ইমোজির পাশাপাশি এখন থেকে ৩০ সেকেন্ডের গান নোটস হিসেবে পোস্ট করা যাবে। শুধু তাই নয়, পোস্টে গায়ক বা গায়িকার নামসহ বিভিন্ন ক্যাপশনও যুক্ত করা যাবে।


নতুন এ সুবিধা চালুর ফলে অনুসারীদের গান শোনানোর পাশাপাশি বিভিন্ন তথ্য সহজে জানানো যাবে। ইনস্টাগ্রামের তথ্য মতে, ডিরেক্ট মেসেজ পেজ থেকে প্রোফাইল ফটো নির্বাচন করে ‘প্লাস’ অপশনে ক্লিক করলেই বিভিন্ন গানের ৩০ সেকেন্ডের ক্লিপ পাওয়া যাবে। পছন্দের গানের ক্লিপ নির্বাচন করে ইনস্টাগ্রাম স্টোরির আদলে গানযুক্ত নোটস পোস্ট করতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও