কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রতিবার কেন হারে বিবাহিতদের দল

প্রথম আলো প্রকাশিত: ১৩ জুন ২০২৩, ০৯:৩৪

গ্রামীণ খেলাধুলাকে কেন্দ্র করেই একসময় গ্রামের মধ্যে সামাজিক বন্ধন তৈরি হতো। হাডুডু, ফুটবলসহ নানা ধরনের খেলায় একসময় গ্রামের শিশু কিশোর তরুণেরাসহ সবাই মেতে থাকতেন। সেই খেলা এখন গ্রাম থেকে হারিয়ে যাওয়ার পথে। সেই ভাবনা থেকেই খেলাকে গুরুত্ব দিয়ে ধারাবাহিক নাটক নির্মাণ করছেন পরিচালক কায়সার আহমেদ। নাটকের নাম ‘জাদুনগর’।


নাটক শুরু হয় ‘জাদু নগর’ নামে এক গ্রামের বিবাহিত ও অবিবাহিত দলের মধ্যে হাডুডু খেলাকে কেন্দ্র করে। এই নিয়ে গ্রামজুড়ে তুমুল আলোচনা। কে হারবে কে জিতবে? খেলা শেষ হওয়ার পরে প্রতিবারই দেখা যায়, বিবাহিত দল হারে। এই হার নিয়ে গ্রামের মানুষের কাছ থেকেও কথা শুনতে হয়। আবার ঘরে ফিরে স্ত্রীদের কাছেও প্রতিবার হারের কারণ জবাবদিহি করতে হয় খেলোয়াড়দের। বউদের একটাই কথা, প্রতিবার কেন অবিবাহিত দলের কাছে হেরে যান স্বামীরা। খেলা ঘিরে এমন মজার অনেক ঘটনা নিয়ে এগিয়ে চলে নাটকের গল্প।


নাটকটি আজ থেকে প্রতি মঙ্গলবার থেকে বৃহস্পতিবার তিন দিন আরটিভিতে রাত ১০টায় প্রচারিত হবে। এটি লিখেছেন আহমেদ শাহাবুদ্দিন। নাটকে বিবাহিত দলের প্রধান আ খ ম হাসান। অন্যদিকে অবিবাহিত দলের প্রধান মীর সাব্বির। এ ছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ডা. এজাজ, নাদিয়া মীম, শামীম হাসান, শাহেদ আলী, বিনয় ভদ্র, ওয়ালিউল হক প্রমুখ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও