কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পাল্টা আক্রমণ করে চার গ্রাম দখল ইউক্রেনের

www.ajkerpatrika.com কিয়েভ প্রকাশিত: ১৩ জুন ২০২৩, ১০:২২

রাশিয়ার কবল থেকে চারটি গ্রামের নিয়ন্ত্রণ ফিরিয়ে নেওয়ার দাবি করেছে ইউক্রেন। রুশ বাহিনীর বিরুদ্ধে পাল্টা আক্রমণের আনুষ্ঠানিক ঘোষণার পর এটিই কিয়েভের প্রথম কোনো জয়। রুশ বাহিনীর বিরুদ্ধে সম্মুখভাগে ইউক্রেনীয় বাহিনীর প্রচণ্ড লড়াই চলছে বলে জানিয়েছে দেশটির সেনা কমান্ড। তবে রাশিয়া এ দাবি অস্বীকার করেছে।


গতকাল সোমবার বিবিসির খবরে জানানো হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিও ফুটেজে দেখা গেছে, গত রোববার ইউক্রেনীয় সেনারা দেশটির দোনেৎস্ক অঞ্চলের ব্লাহোদাত্নে, নেস্কুচনে ও মাকারিভকায় জয় উদ্‌যাপন করছেন। ইউক্রেনের উপপ্রতিরক্ষামন্ত্রী ওই গ্রামগুলোর নিয়ন্ত্রণ পুনরুদ্ধারের জন্য সেনাদের ধন্যবাদ জানিয়েছেন।


ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ রয়টার্সকে জানিয়েছেন, রোববার দুই বাহিনীর মধ্যে বাখমুতের পাশে এবং আরও দক্ষিণে আবধিবকা ও মারিয়াঙ্কায় ২৫ বার সম্মুখযুদ্ধ হয়েছে, যার সবগুলোই দোনেৎস্কে অবস্থিত। এ ছাড়া লুহানস্ক প্রদেশের বিলোহোরিভকায়ও রাশিয়া-ইউক্রেনের সেনাদের মধ্যে লড়াই হয়েছে।
এর আগে গত শনিবার রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের দীর্ঘ প্রতীক্ষিত পাল্টা অভিযান শুরু হয়েছে বলে জানান দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তার পরই চারটি গ্রাম মুক্ত করার দাবি করা হয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন, এরপর ইউক্রেন মারিউপল উদ্ধার করতে ঝাঁপাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও