কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এক যুগের পথচলায় বিকাশ: সম্মান জানায় মানুষের অদম্য শক্তিকে

দেশ রূপান্তর প্রকাশিত: ১২ জুন ২০২৩, ১৮:৩৪

‘আমার বিকাশ ঠেকায় কে’ শিরোনামে একটি গানের ভিডিও প্রকাশ করেছে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ। এতে উঠে এসেছে বাংলাদেশের সাধারণ মানুষের লড়াকু জীবনের গল্প।


গানের মূল চরিত্র দেশের প্রথম পেশাদার বক্সার সুর কৃষ্ণ চাকমা। শত বাধা পেরিয়ে রাঙ্গামাটি থেকে উঠে আসা এই তরুণ কীভাবে পেশাদার বক্সার হয়ে উঠলেন এবং বাংলাদেশকে নিয়ে গেলেন বিশ্ব দরবারে, গানটির উপজীব্য তাই।


‘আমার বিকাশ ঠেকায় কে’— গানে প্রতীকীভাবে ফুটে উঠেছে বাংলাদেশের সাধারণ মানুষের অদম্য শক্তির বিকাশ-কে। এই বিকাশ কেবল শুধু ব্যক্তির নয়, প্রতিষ্ঠানের-সমাজের-রাষ্ট্রের। মাতৃভাষা ও মাতৃভূমির জন্য আত্মত্যাগ করা অদম্য এই জাতি আজ এগিয়ে যাচ্ছে বিশ্বের বুকে অন্যতম অগ্রসরমান অর্থনীতির দেশ হিসেবে।


গত এক যুগেরও বেশি সময় ধরে বাংলাদেশের অগ্রগতি আর মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশের এগিয়ে চলা যেন একই সূত্রে গাঁথা। ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে আনুষ্ঠানিকভাবে বিভিন্ন ধরনের সেবা দিয়ে আসছে বিকাশ। এক যুগের পথচলায় প্রযুক্তি ও উদ্ভাবনের মাধ্যমে নিরবচ্ছিন্ন ও গ্রাহকবান্ধব সেবা দিয়ে বিকাশ এখন কোটি কোটি গ্রাহকের দৈনন্দিন জীবনের অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে। গ্রাহকদের জন্য সহজ, নিরাপদ ও সময়সাশ্রয়ী ডিজিটাল আর্থিক সেবা দিয়ে তাদের লেনদেনে স্বাধীনতা ও সক্ষমতা এনে দিয়েছে বিকাশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও