কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মিলিয়ন ডলারের টোপ, ক্লিক করলেই আইডি হ্যাকড

দেশ রূপান্তর প্রকাশিত: ১১ জুন ২০২৩, ২২:০৪

ফেসবুক আইডি হ্যাক এবং র‍্যাব কর্মকর্তা সেজে টাকা দাবির অভিযোগে আশরাফুল প্রত্যয় ওরফে লুনেটিক প্রত্যয় নামে এক হ্যাকারকে গ্রেপ্তার করা হয়েছে। সাভারের বাসস্টেশন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।


মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসিন জানিয়েছেন, প্রত্যয় 'লাখ টাকারজ্যাকপট', 'মিলিয়ন ডলারের লটারি' ইত্যাদি লোভনীয় লিংক বিভিন্ন ম্যাসেঞ্জারে পাঠান। কেউ সেগুলো ক্লিক করলেই সেই আইডি হ্যাক হয়ে যায়। পরে র‍্যাব কর্মকর্তা সেজে সেই আইডি উদ্ধারের নামে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নেন তিনি।


পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত প্রত্যয় সাভার মডেল কলেজের শিক্ষার্থী। তার নাম আশরাফুল প্রত্যয় হলেও অনলাইনে তিনি পরিচিত লুনেটিক প্রত্যয় নামে। নিজেকে গেমার পরিচয় দিলেও তিনি মূলত হ্যাকার। তিনি মানুষের ম্যাসেঞ্জারে 'লাখ টাকার জ্যাকপট', 'মিলিয়ন ডলারের লটারি' 'ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে প্রতিদিন ২০০ ডলার' 'গেইম খেলে টাকা আয়' ইত্যাদি লোভনীয় লিংক পাঠান।


লোভে পরে কেউ সেগুলো ক্লিক করলেই সেই ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়। পরে র‍্যাব কর্মকর্তা সেজে সেই আইডি উদ্ধারের জন্য ফোন দেন। আইডি উদ্ধারের জন্য জিডি এবং সার্ভিস চার্জসহ অন্যান্য ফি বাবদ বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নেন তিনি। একই কায়দায় তিনি ফাইয়াজ রহমান নামে এক শিক্ষার্থীর ম্যাসেঞ্জারেও এমন একটি লিংক পাঠান। সেই লিংকে ক্লিক করার সাথে সাথেই তার ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও