কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিলেটে নৌকার প্রচারে দুই শতাধিক প্রবাসী

সমকাল সিলেট সদর প্রকাশিত: ১১ জুন ২০২৩, ১১:০১

সিলেটের নির্বাচনী রাজনীতিতে সব সময় বড় নিয়ামক প্রবাসী। সিটি করপোরেশন নির্বাচনও এর ব্যতিক্রম নয়, যার প্রমাণ এ নির্বাচনে নৌকার মেয়র প্রার্থী হয়েছেন লন্ডনপ্রবাসী আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী। আর তাঁকে সমর্থনের মাধ্যমে হাইকমান্ডের নজরে আসতে দলে দলে প্রবাসী সিলেটে আসছেন। প্রচণ্ড গরমের মধ্যে তাঁরা প্রতিদিন ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। এ ছাড়া কয়েকজন কাউন্সিলর প্রার্থীর প্রবাসী আত্মীয়স্বজনও দেশে এসে প্রচার চালাচ্ছেন।


সিলেট ওসমানী বিমানবন্দর ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, গত এক মাসে সিলেটের দুই শতাধিক প্রবাসী দেশে এসেছেন। তাঁদের বেশিরভাগই যুক্তরাজ্য আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। কেউ কেউ ব্যবসায়ী। যুক্তরাজ্য ছাড়াও যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, ইতালি, ফ্রান্স, জার্মানিসহ বিভিন্ন দেশ থেকে প্রবাসীরা সিলেটে এসেছেন।
২১ জুন সিলেট সিটি নির্বাচনের ভোট। ভোটের আগমুহূর্তে আরও অনেক প্রবাসী আসবেন বলে ধারণা করা হচ্ছে। প্রবাসী নেতাদের সঙ্গে আলাপ করে জানা গেছে, তাঁদের অনেকেই জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। এরই প্রস্তুতি হিসেবে সিটি নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করে হাইকমান্ডের নজর কাড়তে চাইছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও