কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঠিকাদারের কাজ বেচাকেনা, সেতু নির্মাণ অনিশ্চিত

সমকাল কালিহাতী প্রকাশিত: ১০ জুন ২০২৩, ১০:০১

ঠিকাদারের গাফিলতি ও প্রতারণার কারণে দীর্ঘদিন ধরে বন্ধ কালিহাতী উপজেলার জোকারচরে একটি সেতুর নির্মাণ কাজ। এলজিইডির তদারকির অভাবে গত তিন বছরে মাত্র কয়েকটি পিলার উঠেছে। এতে ধলেশ্বরী নদী পারাপারে ভোগান্তির মধ্যে রয়েছেন কয়েক গ্রামের মানুষ।


টাঙ্গাইল স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) থেকে জানা গেছে, সদর উপজেলার পশ্চিমে মাহমুদ নগর গোল চত্বর থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত পর্যন্ত শেখ হাসিনা সড়ক। এই সড়কের সঙ্গে বঙ্গবন্ধু সেতু সড়কের সংযোগ ঘটাতে ধলেশ্বরী নদীর ওপর একটি সেতু দরকার।


এ কারণে জোকারচরে ৩৪ কোটি ১৪ লাখ ৬৩ হাজার টাকায় ২৬৪ মিটার পিএসসি গার্ডার সেতু নির্মাণের জন্য দরপত্র আহ্বান করে এলজিইডি। হায়দার কন্সট্রাকশন প্রাইভেট লিমিটেড, অবনী এন্টারপ্রাইজ ও সৈয়দ মজিবুর রহমান জেভি নামে তিনটি ঠিকাদারি প্রতিষ্ঠান যৌথভাবে সেতু নির্মাণ কাজ পায়। ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর কার্যাদেশ দেওয়া হয়। চুক্তি অনুযায়ী ২০২৩ সালের ১২ সেপ্টেম্বর সেতুর নির্মাণ কাজ শেষ করার কথা। কিন্তু অংশীদারদের মধ্যে সম্পর্কের অবনতি হওয়ায় দেড় বছর অতিক্রান্ত হলেও কাজই শুরু করেননি তাঁরা। কাজ বাস্তবায়নের সময়সীমা শেষ হতে বাকি মাত্র চার মাস। এখনও কাজ বাকি ৮০ শতাংশ।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও