কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভিন্‌জাতের যুবককে বিয়ে, শ্বশুরবাড়ি থেকে বোনকে জোর করে তুলে নিয়ে গেলেন দাদারা!

আনন্দবাজার (ভারত) বিহার প্রকাশিত: ০৬ জুন ২০২৩, ১১:৫৫

ভিন্‌জাতের যুবককে বিয়ে করার ‘অপরাধে’ বোনকে শ্বশুরবাড়ি থেকে জোর করে তুলে নিয়ে গেলেন তুতো দাদারা। সেই ঘটনারই একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।


ঘটনাটি বিহারের অররিয়া জেলার ওয়াথানওয়ার শ্যামনগর গ্রামের। গত ৩০ মে যুবক ছোটু কুমারকে বিয়ে করেন রূপা কুমারী। দু’জনে ভিন্‌জাতের। একটি মন্দিরে গিয়ে রেজিস্ট্রি করেই বিয়ে করেন তাঁরা। ভিন্‌জাতের যুবককে বিয়ে করেছে মেয়ে, এই বিষয়টি গ্রামে চাউর হতেই রূপার পরিবার গ্রামবাসীদের সমালোচনা এবং চাপের মুখে পড়ে। অন্য দিকে, ছোটু কুমারের পরিবারকেও এই বিয়ে প্রসঙ্গে নানা কটূক্তি শুনতে হয়েছে। ফলে দুই পরিবারের মধ্যে গোড়া থেকেই বিষয়টি নিয়ে টানাপড়েন শুরু হয়।


ছোটু এবং রূপা বিয়ের পর বাড়িতে ফেরেন। কিন্তু ছোটুর পরিবার রূপাকে মেনে নিলেও, রূপার পরিবার এই বিয়ে মানতে পারেনি। ফলে একটা চাপা উত্তোজনা কাজ করছিল দুই পরিবারের মধ্যে। বিয়ের দু’দিনের মধ্যেই রূপার শ্বশুরবাড়িতে হাজির হন তাঁর খুড়তুতো দাদারা। অভিযোগ, রূপাকে ঘর থেকে জোর করে তুলে নিয়ে যান তাঁরা। সেই ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, রূপাকে পাঁজাকোলা করে তুলে বাইকে করে নিয়ে যাচ্ছেন। রূপা পরিত্রাহি চিৎকার করছেন। গ্রামবাসীরা সেই দৃশ্য দাঁড়িয়ে দেখছিলেন। কিন্তু কেউ এগিয়ে আসেননি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে