কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


হোয়াটসঅ্যাপে প্রেরিত বার্তা সম্পাদনার সুযোগ

জনপ্রিয়তাকে নির্ভরতায় নিয়ে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। শুধু সামাজিক যোগাযোগ নয়, দাপ্তরিক কাজেও অ্যাপটি নিজের সক্ষমতাকে ছাড়িয়ে চলেছে প্রতিনিয়তই।

জাকারবাার্গ নিজের ফেসবুকে নতুন সেবার কথা সুস্পষ্ট করেছেন। ইতিমধ্যে দেশের বিবেচনায় অনেকেই সুবিধাটি উপভোগ করতে শুরু করেছেন। তবে আপাতত সবাই সেবার আওতায় আসবেন। আবার সেবাটি পেতে খুব বেশি অপেক্ষাতেও থাকতে হবে না বলে জানিয়েছে মেটা কর্তৃপক্ষ। সপ্তাহের ব্যবধানেই সেবাটি সব হোয়াটসঅ্যাপ ভক্তের জন্যই প্রযোজ্য হবে।

যেভাবে এডিট করবেন

প্রেরিত বার্তাকে চেপে ধরে মেন্যু থেকে ‘এডিট’ অপশন বেছে নিয়ে মেসেজটি পুনঃসম্পাদনা করে নিতে হবে। তবে সময়সীমার বাধ্যবাধকতা থাকবে মাত্র ১৫ মিনিট। আগে হোয়াটসঅ্যাপ সম্পাদনার কোনো রেকর্ড থাকত না। তবে নতুন সেবায় তা দৃশ্যমান হবে। অর্থাৎ কোনো প্রেরিত খুদেবার্তা সম্পাদনা করা হলে স্ক্রিনে তা ‘এডিটেড’ হিসেবে প্রদর্শিত হবে।

কর্তৃপক্ষ (মেটা) জানিয়েছে, উদ্ভাবিত সেবার মাধ্যমে হোয়াটসঅ্যাপ নিজেকে আরও বেশি গ্রহণযোগ্য করে তুলবে। খুদে বার্তাকে ঝামেলাহীন ও গোপনীয়তা রক্ষায় হোয়াটসঅ্যাপ আজ বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে নিজের ভোক্তা ও ভক্তের সংখ্যা নিয়মিত বাড়িয়ে চলেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন