কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মন্ত্রণালয়ে গেড়ে বসেছেন তাঁরা

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৪ জুন ২০২৩, ১০:৩২

বিসিএস দশম ব্যাচের প্রশাসন ক্যাডার কর্মকর্তা মো. আব্বাছ উদ্দিন। চাকরিজীবনের প্রথম দিকেই ১৯৯৯ সালের ১৪ জুলাই সিনিয়র সহকারী সচিব হিসেবে ভূমি মন্ত্রণালয়ে পদায়ন পান। সেখানে তৎকালীন ভূমিসচিবের একান্ত সচিব (পিএস) হিসেবে চার মাস দায়িত্ব পালনের পরই তাঁকে বদলি করা হয় যোগাযোগ মন্ত্রণালয়ে। অতৃপ্ত মনে যোগ দেন বদলি করা কর্মস্থলে। এরপর মাঠ প্রশাসনে ঘুরেফিরে ২০১০ সালের ১৮ জানুয়ারি আবারও বদলি হন ভূমি মন্ত্রণালয়ের একই পদে। এরপর ১৩ বছর ধরে তিনি এই মন্ত্রণালয়েই আছেন। পদোন্নতি পেয়ে উপসচিব, যুগ্ম সচিব ও অতিরিক্ত সচিব হয়েছেন। কিন্তু বদল হয়নি কর্মস্থল। 


প্রায় ১১ বছর ধরে একই বিভাগে কর্মরত আছেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (পানি সরবরাহ) মো. খাইরুল ইসলাম। বিসিএস ১৫তম ব্যাচের অডিট অ্যান্ড অ্যাকাউন্টস ক্যাডারের এই কর্মকর্তা ২০১২ সালের ১৭ জুলাই উপসচিব হিসেবে এই বিভাগে যোগ দেন। এরপর তিনি যুগ্ম সচিব ও অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেলেও এই দপ্তর ছাড়েননি।


শুধু আব্বাছ উদ্দিন বা খাইরুল ইসলাম নন, সচিবালয়ের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের আরও অন্তত নয়জন অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিবের খোঁজ পাওয়া গেছে, যাঁরা বছরের পর বছর একই মন্ত্রণালয়ে অফিস করছেন। পদের চেয়ে বেশি অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব থাকা সত্ত্বেও তাঁদের অনেকে একাই তিন-চারটি অনুবিভাগ ও শাখার দেখভাল করছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও