কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গণতন্ত্রের লেবেল লাগিয়ে দেশে বাকশাল কায়েম করা হয়েছে: জি এম কাদের

প্রথম আলো প্রকাশিত: ২৮ মে ২০২৩, ২০:৩৫

বাইরে গণতন্ত্রের লেবেল লাগিয়ে দেশে বাকশাল কায়েম করা হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের। আজ রোববার সন্ধ্যায় রংপুরের সেন্ট্রাল রোডে দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।


জি এম কাদের বলেন, ‘বাইরে গণতন্ত্রের লেবেল লাগিয়ে দেশের ভেতরে বাকশাল কায়েম করা হয়েছে। সব সরকারি প্রতিষ্ঠান, কর্মকর্তা-কর্মচারীরা সরকারের হয়ে কাজ করছেন। তাই সরকার তাদের ইচ্ছেমতো নির্বাচন পরিচালনা করছে। বাকশালের মাধ্যমে নির্বাচিত জনপ্রতিনিধিদের মানুষ সম্মান করে না; বরং ঘৃণা করে। সেই জনপ্রতিনিধিরা সাধারণ মানুষকে দমিয়ে রাখতে শক্তির ব্যবহার করেন। এতে জনপ্রতিনিধিরা জনগণের শত্রু হয়ে যাচ্ছেন।’


জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, দেশে নির্বাচনব্যবস্থা নিয়ে অনেক বিতর্ক হচ্ছে। সরকার সংবিধান অনুযায়ী তাদের নিয়ন্ত্রিত নির্বাচন করতে চায়। তারা দলীয়করণ ও আইন সংশোধন করে নিজেদের ক্ষমতায় নেওয়ার নির্বাচন করার চেষ্টা করছে। এটি দেশে বহুদিন ধরে হয়ে আসছে। অন্যদিকে নির্বাচিত হওয়ার পর সরকার জনগণের কাছে জবাবদিহি করতে ভয় পায়। পাঁচ বছর মেয়াদে অনেক কাজ করার সুযোগ থাকলেও তারা দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার করে জনগণ থেকে দূরে চলে গেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও