কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইমরান খান: পাকিস্তান সেনাবাহিনীর মিত্র থেকে শত্রু

বিডি নিউজ ২৪ পাকিস্তান প্রকাশিত: ২৮ মে ২০২৩, ১০:২১

অনেক দিন ধরেই পাকিস্তান সামরিক বাহিনী দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে দেশের জন্য একজন ত্রাণকর্তা হিসেবে দেখে আসছিল। কিন্তু লেখক ও সাংবাদিক মোহাম্মদ হানিফ লিখেছেন, ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর এক বছরের মধ্যেই তিনি চিরশত্রু হওয়ার হুঁশিয়ারি দিচ্ছেন। সেইসঙ্গে ইমরান খানের চরম আক্রোশ থেকে নিজেদের বাঁচাতে সর্বশক্তি কাজে লাগাচ্ছে সামরিক বাহিনী।


বিবিসিতে হানিফ লিখেছেন, ইমরান খান ও তার দল দেশব্যাপী সাঁড়াশি অভিযানের মুখোমুখি হওয়ায় পাকিস্তান স্থবির হয়ে পড়ার অবস্থা হয়েছে বলে মনে হচ্ছে।


গোটা জাতি চরম মুদ্রাস্ফীতির মুখোমুখি। গ্রীষ্মে ইতিহাসের সবচেয়ে তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা, ক্রমাগত বিদ্যুৎ যাচ্ছে। এই অবস্থায় ইমরান খান পরবর্তী কী করবেন, আর তাকে নিয়ন্ত্রণ করতে সামরিক বাহিনী কী করতে পারেন এবং এতে গোটা দেশে কী প্রভাব পড়তে পারে, তা বোঝা যাচ্ছে না।


ইমরান খানকে অপসারণ করা হয়েছে এক বছরেরও বেশি সময় আগে। কিন্তু তার সমর্থকরা বলছেন, খান ‘রেড লাইন’-এ রয়েছেন। আর তাকে গ্রেপ্তার করা হলে পাকিস্তান জ্বলবে। বেশ কয়েকবার ব্যর্থ প্রচেষ্টার পর দেশটির আধাসামরিক বাহিনীর একটি দল গত ৯ মে ইমরানকে গ্রেপ্তার করে। তবে ওই গ্রেপ্তারকে বেআইনি উল্লেখ করে ইমরানকে মুক্তির নির্দেশ দেয় পাকিস্তান সুপ্রিম কোর্ট।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও