কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গাজীপুরে আজমতের নৌকা ডুবিয়ে মাকে ভাসালেন জাহাঙ্গীর

বিডি নিউজ ২৪ গাজীপুর সিটি করপোরেশন প্রকাশিত: ২৬ মে ২০২৩, ০৩:২০

পারলেন না আজমত উল্লা খান; নৌকা প্রতীক নিয়েও হারতে হল তাকে। দল থেকে বহিষ্কৃত হওয়ার পর জাহাঙ্গীর আলম বলেছিলেন, গাজীপুরে আওয়ামী লীগেরই তাকে প্রয়োজন। ভোটে দৃশ্যত তাই তিনি দেখালেন; দলকে চ্যালেঞ্জ ছুড়ে মাকে প্রার্থী করে জিতিয়ে আনলেন।


বৃহস্পতিবার অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনে বিজয়ী হয়ে মেয়র হতে চলছেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন।


ইভিএমে দিনভর গোলযোগহীন ভোটগ্রহণের পর মাঝরাতে রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলামের ঘোষিত ফলে দেখা যায়, টেবিল ঘড়ি প্রতীকে জায়েদা পেয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট।


তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান নৌকা প্রতীকে পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।


অর্থাৎ স্বতন্ত্র প্রাথী জায়েদা ক্ষমতাসীন দলের প্রার্থীর চেয়ে ১৬ হাজার ১৯৭ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন।


খাতাপত্রে জায়েদা বিজয়ী হলেও এই ভোট ছিল মূলত জাহাঙ্গীর ও আজমতের দ্বৈরথ, যার শুরুটা হয়েছিল ২০১৩ সালে গাজীপুর সিটির প্রথম নির্বাচন থেকে।


টঙ্গী পৌরসভার ১৮ বছরের চেয়ারম্যান আজমত সিটি করপোরেশন হওয়ার পর প্রথম নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে প্রার্থী হয়েছিলেন। নির্দলীয় প্রতীকের সেই নির্বাচনে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে মেয়র প্রার্থী হয়েছিলেন জাহাঙ্গীরও।


ভোটের আগে নাটকীয়ভাবে অন্তর্ধান হওয়ার পর ফিরে এসে জাহাঙ্গীর বিরস বদনে আজমতকে সমর্থনের ঘোষণা দিলেও তাতে দলীয় প্রার্থীর জয় আসেনি। লাখো ভোটের ব্যবধানে বিএনপি সমর্থিত প্রার্থী আবদুল মান্নানের কাছে হেরেছিলেন আজমত।


সিটি করপোরেশন আইন সংশোধনের পর ২০১৮ সালে দ্বিতীয় নির্বাচনে আজমতকে হটিয়ে দলের মনোনয়ন ছিনিয়ে নেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর। নৌকা প্রতীকে নির্বাচন করে বিএনপির ধানের শীষের প্রার্থী হাসান উদ্দিন সরকারকে হারিয়ে মেয়র হন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও