কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আন্দোলন করে সরকার পতনের সক্ষমতা বিএনপির নেই

www.ajkerpatrika.com মাহবুব-উল-আলম হানিফ প্রকাশিত: ২১ মে ২০২৩, ২০:১১

মাহবুব উল আলম হানিফ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। ২০০৯ সালে বাংলাদেশ আওয়ামী লীগের ১৮তম কাউন্সিলে প্রথমবারের মতো তিনি দলটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর দায়িত্ব পান। তিনি ২০১৪ সাল থেকে এখন পর্যন্ত কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য। আগামী জাতীয় সংসদ নির্বাচন, বিএনপির আন্দোলন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে তিনি কথা বলেছেন।


বিএনপি ও তার মিত্ররা দাবি তুলেছে নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার না হলে তারা নির্বাচনে যাবে না। তারা নির্বাচনে না গেলে নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠবে কি না? 


মাহবুব উল আলম হানিফ: প্রথমত, আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান মোতাবেক নির্দিষ্ট সময়েই অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সব দলের অংশগ্রহণে ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে, এটাই আমাদের প্রত্যাশা।নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। এ প্রতিষ্ঠানটি স্বাধীন। তাই এ ব্যাপারে নির্বাচন কমিশনেই মূল ভূমিকা পালন করবে। আর নির্বাচনকালীন সরকার তাদের সহায়তা করবে।


বিএনপি বলেছে, তারা আন্দোলনের মাধ্যমে তিন মাসের মধ্যে সরকারের পতন ঘটাবে। এই বক্তব্যটাকে কীভাবে দেখছেন? 


মাহবুব উল আলম হানিফ: বিএনপি খালেদা জিয়ার নেতৃত্বে সরকারবিরোধী আন্দোলন ২০১২ সাল থেকে করে আসছে। বিশেষ করে যখন যুদ্ধাপরাধীদের বিচার শুরু হয়, খালেদা জিয়ার দুর্নীতির মামলা যখন শুরু হলো, তখন থেকে তারা আন্দোলন করছে। এর মধ্যে ২০১৪ সালের নির্বাচন হয়েছে। সেই নির্বাচন প্রতিহত করার জন্য তারা আন্দোলন করেছে। তারা ব্যর্থ হয়েছে। ২০১৫ সালে আগুন-সন্ত্রাস চালিয়ে মানুষের ক্ষয়ক্ষতি করেছে, কিন্তু তারা সফল হয়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও