কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

২২ বছরে ৮৮ বার তারিখ পড়েছে, তদন্ত কর্মকর্তা হাজির হননি

প্রথম আলো প্রকাশিত: ১৮ মে ২০২৩, ২১:৩৬

২৬ বছর আগে চট্টগ্রামের সীতাকুণ্ডে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এক যুবককে খুনের মামলার বিচার এখনো শেষ হয়নি। মূলত সাক্ষ্য গ্রহণে আটকে আছে বিচারের কাজ। মামলাটির তদন্ত কর্মকর্তাও সাক্ষ্য দিতে আসেন না। তদন্ত কর্মকর্তাকে হাজির করতে অভিযোগ গঠনের পর থেকে গত ২২ বছরে ৮৮ বার তারিখ পড়ে। কিন্তু তিনি হাজির হননি। ইতিমধ্যে মারা গেছেন মামলার এক আসামিও। 


রাষ্ট্রপক্ষের কৌঁসুলি বলছেন, মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা সাক্ষ্য দিতে না আসায় এটি নিষ্পত্তি করা যাচ্ছে না। বছরের পর বছর শুধু মামলার তারিখ পড়ছে। সাক্ষী ওই পুলিশ কর্মকর্তার নাম ইফতেখার হোসেন। সীতাকুণ্ড থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে তিনি মামলাটি তদন্ত করেছিলেন। দেড় বছর আগে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে তিনি অবসরে যান। 


জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল চট্টগ্রামে মামলাটি বিচারাধীন রয়েছেন। সর্বশেষ গত ২৬ এপ্রিল ধার্য দিনে সাক্ষী না আসায় বিচার কার্যক্রম হয়নি। পরে আদালত আগামী ২৭ জুন পরবর্তী দিন ধার্য করেন। 


জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল চট্টগ্রামের সরকারি কৌঁসুলি মো. জাহাঙ্গীর আলম প্রথম আলোকে বলেন, মামলায় ১৩ জন সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে। মামলাটির তদন্তকারী কর্মকর্তার সাক্ষ্য আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমাণে খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু বারবার ধার্য দিনে সাক্ষী পুলিশ কর্মকর্তাকে হাজির হতে বলা হলেও তিনি আসছেন না। যার কারণে এত বছর ধরে মামলাটি ঝুলে আছে। 




সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও