কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রিয়জনের জন্মদিন, বিশেষ দিবস মনে করিয়ে দেবে গুগল

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৬ মে ২০২৩, ১৪:১১

অনেকেই আছেন প্রিয়জনের জন্মদিন, বিবাহবার্ষিকী কিংবা বিশেষ দিবস মনে রাখতে পারেন না। কাজের চাপে হয়তো বন্ধু বা প্রেমিকার জন্মদিন ভুলে গিয়ে অপরাধ করে ফেলেন। হ্যাঁ, এই ভুলকে রীতিমত অপরাধের বিভাগেই ফেলেন অনেকে! তবে আপনার সারাক্ষণের সঙ্গী স্মার্টফোনটি কিন্তু আপনাকে এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে।


স্মার্টফোনে ছোট্ট একটি কাজ করে রাখলে এমন ভুল আর করতে হবে না আপনাকে। সময়মতো প্রিয়জন, প্রেমিকা বা বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক উপায়-


এই সমস্যার সমাধান পাবেন গুগলে। গুগলে রয়েছে এমন একটি ফিচার, যার মাধ্যমে আপনি বিশেষ দিনগুলোতে নোটিফিকেশন পাবেন। এই ফিচারে যুক্ত করা হয়েছে ‘অ্যাড বার্থডে’ নামে একটি অপশন যোগ করেছে। এই অপশনটি আপনি পেয়ে যাবেন কন্ট্যাক্টে।


প্রথমে গুগল কন্ট্যাক্টে গিয়ে ‘অ্যাড বার্থডে’ অপশনে ক্লিক করুন। এবার যার জন্মদিনের তারিখ সেভ করতে চান, সেই তারিখটি লিখুন। এতে ঠিক সেইদিন গুগল আপনাকে মনে করাবে যে, আজকে কার জন্মদিন।


এটিকে জন্মদিন ছাড়াও আরও অনেক কাজে ব্যবহার করতে পারেন। চাইলে এতে বিবাহ বার্ষিকীর তারিখও যোগ করে রাখতে পারেন। এরপর সেই তারিখ এলে গুগল আপনার ফোনে নোটিফিকেশন দিতে থাকবে। এতে সহজেই জেনে যেতে পারবেন এবং সময়মতো আপনার প্রিয়জনকে শুভেচ্ছাও জানাতে পারবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও