কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘সরকারি চাকরির বেতন মুদ্রাস্ফীতির সঙ্গে সামঞ্জস্য করে বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি’

ডেইলি স্টার গণভবন প্রকাশিত: ১৫ মে ২০২৩, ২০:৫২

মহার্ঘ্য ভাতা নয়, মুদ্রাস্ফীতির সঙ্গে সামঞ্জস্য করে সরকারি কর্মচারীদের বেতন বাড়ানোর চিন্তা করা হচ্ছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন।


সদ্য সমাপ্ত জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফর নিয়ে আজ সোমবার সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা জানান।


প্রধানমন্ত্রী বলেন, '২০১৫ সালে বেতন-ভাতা বৃদ্ধির সময় আমরা একটা প্রভিশন রেখেছিলাম যে মূল্যস্ফীতির সঙ্গে সঙ্গে একটা নির্দিষ্ট পরিমাণে বেতন বাড়বে। তারও একটা সময় সুনির্দিষ্ট করা ছিল। যেহেতু এখন মূল্যস্ফীতি একটু বৃদ্ধি পেয়েছে, আমরা সেই জায়গাটা আবার নতুনভাবে কতটুকু পর্যন্ত সুযোগ দেওয়া যায়, সেটা আমরা চিন্তাভাবনা করছি।' 


'এর জন্য আবার একটা কমিশন করো, এটা করো সেটা করো, তাতে খুব একটা লাভ হয় না। কিছু লোক বঞ্চিত হয়ে যায়, কিছু লোকের বাড়ে। সেজন্য আমরা প্রতি বছর হিসাবমতো মূল্যস্ফীতি যত বাড়বে, তার সঙ্গে সামঞ্জস্য রেখে রেখে একটা পার্সেন্টেজ আমরা বেতন বাড়াই,' বলেন তিনি।


প্রধানমন্ত্রী বলেন, 'আমরা অনেকগুলো সুযোগও দিয়েছি। নানা ধরনের ভাতা দিয়েছি, ফ্ল্যাট কেনার, গাড়ি কেনার লোন অনেক রকমের সুযোগ-সুবিধা দিয়েছি। বেতন যেভাবে বাড়িয়ে দিয়েছি, সেটা কিন্তু সকলের ক্ষেত্রেই, শ্রমিকদের, সরকারি কর্মচারীদের সবার জন্য আমরা বৃদ্ধি করে দিয়েছি। কাজেই মহার্ঘ্য ভাতার মতো কিছু দেওয়ার প্ল্যান নেই।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও