কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যে কারণে জন্মদিনে কেক কাটতেন না নায়ক ফারুক

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৫ মে ২০২৩, ১৪:১৭

গত বছরের ১৮ আগস্ট নিজের শেষ জন্মদিন পালন করেন চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। জন্মদিনটা মোটেই সুখকর ছিল না তার। 


সিঙ্গাপুরের গত বছরের ১৮ আগস্ট নিজের শেষ জন্মদিন পালন করেন চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। জন্মদিনটা মোটেই সুখকর ছিল না তার।


সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালেই জন্মদিনটা কেটেছে তার। হাসপাতালের শয্যায় অঝোরে কেঁদেছিলেন তিনি। সেদিন ৭৫ বছরে পা রাখেন ঢাকাই সিনোমার ‘মিয়া ভাই’। আর দিনটিকে বিশেষ করে তুলতে সকাল থেকে হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্টাফরা নায়ককে শুভেচ্ছা জানিয়েছেন।


অনেকেই কেক নিয়ে এসেছেন; কিন্তু কোনো কেকই কাটেননি ফারুক। সে সময় এ চিত্রনায়কের স্ত্রী ফারহানা পাঠান তাদের জানিয়ে দেন, জন্মদিনে কেক কাটেন না ফারুক। এটা হয়ে আসছে ১৯৭৫ সাল থেকে। ওই সময় থেকেই জন্মদিনে কেক কাটেন না তিনি, উৎসবেও মাতেন না। কেন এমনটি করেন সে কথাও পরিষ্কার করেন ফারহানা পাঠান।


তিনি জানান, ‘১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের পর থেকে কোনো দিন নিজের জন্মদিনে কেক কাটেনি ফারুক। ত্রিশ বছর ধরে তার সঙ্গে সংসার করেছেন। কখনো কেক কাটতে দেখেননি ফারুককে। ’ 


অর্থাৎ ‘মিয়া ভাই’খ্যাত এ অভিনেতা ১৯৭৫ সালের পর থেকে নিজের জন্মদিন পালন বন্ধ রেখেছেন। শোকের মাস আগস্টে জন্মদিন উদযাপন করতে আগ্রহী ছিলেন না বঙ্গবন্ধুপ্রেমী ফারুক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও