কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্মার্টফোনে মুছে ফেলা বার্তা উদ্ধার করবেন যেভাবে

প্রথম আলো প্রকাশিত: ১৪ মে ২০২৩, ১৭:৩৭

হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জারের পাশাপাশি ফোন থেকেও সরাসরি বার্তা আদান-প্রদান করেন অনেকে। বন্ধু বা পরিচিতদের সঙ্গে আদান-প্রদান করা গুরুত্বপূর্ণ বার্তা মনের ভুলে মুছে ফেললে বেশ সমস্যার মুখোমুখি হতে হয়। তবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোনে চাইলেই মুছে ফেলা বার্তা উদ্ধার করা যায়। অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে মুছে ফেলা বার্তা উদ্ধারের পদ্ধতি দেখে নেওয়া যাক—


অ্যান্ড্রয়েডের মেসেজেস অ্যাপের আর্কাইভ অপশন থেকে সহজেই স্মার্টফোনের মুছে ফেলা বার্তা উদ্ধার করা যায়। এ জন্য প্রথমে অ্যান্ড্রয়েডের মেসেজেস অ্যাপে প্রবেশ করে ওপরের সার্চ বারের বাঁ দিকে থাকা তিনটি রেখা মেনুতে ট্যাপ করে আর্কাইভড অপশন নির্বাচন করতে হবে। অপশনটিতে মুছে ফেলা বার্তাগুলো দেখা যাবে। এরপর নির্দিষ্ট বার্তা চেপে ধরে ওপরে থাকা আপ অ্যারো আইকনে ট্যাপ করলেই মুছে ফেলা বার্তাটি পুনরায় মেসেজেস অপশনে দেখা যাবে।


স্মার্টফোনের ডিফল্ট মেসেজ অ্যাপ ব্যবহার করেও মুছে ফেলা বার্তা উদ্ধার করা যায়। এ জন্য প্রথমে ডিফল্ট মেসেজ অ্যাপে প্রবেশ করে ওপরের ডান দিকে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করতে হবে। এরপর রিসাইকল বিন অপশন নির্বাচন করলে মুছে ফেলা বার্তাগুলো দেখা যাবে। এবার নির্দিষ্ট বার্তা চেপে ধরে রিস্টোর অপশনে ক্লিক করলেই বার্তাটি পুনরায় মেসেজেস অপশনে দেখা যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও