কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাকে যে গ্যাজেট উপহার দেবেন

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৪ মে ২০২৩, ১১:৫৩

মা শব্দটি ছোট হলেও তার ভালোবাসার গভীরতা অসীম। একটি শিশুর জন্ম, বেড়ে ওঠা, শিক্ষা সব কিছুই সে পেয়ে থাকে মায়ের কাছ থেকে। একজন সন্তানের জন্য পৃথিবীর সবচেয়ে নিরাপদ আশ্রয়স্থল হচ্ছে তার মা। মায়ের ভালোবাসার গভীরতা পরিমাপ করা কিংবা শোধ করার ক্ষমতা কারো নেই।


আজ ১৪ মে বিশ্ব মা দিবস। সারাবছর মায়ের জন্য নানান উপহার কেনেন তবে আজ বিশেষ দিনে মাকে খুশি করতে কিছু গ্যাজেট উপহার দিতে পারেন। আপনি যত দূরেই থাকুন না কেন আপনাকে যেন সব সময় তিনি কাছে পান এমন কিছু উপহার দিতে পারেন। এক্ষেত্রে স্মার্টফোন, স্মার্টওয়াচ কিংবা স্মার্ট স্পিকার হতে পারে সবচেয়ে ভালো পছন্দ।


স্মার্টফোন
মা দিবসে সবচেয়ে সেরা উপহার হতে পারে স্মার্টফোন। আজকাল শুধু অডিও কথা বলা নয়, ভিডিও কলেও কথা বলা যায় স্মার্টফোনেম। তাই আপনি যত দূরেই থাকুন না কেন সবসময় মায়ের সঙ্গে ভিডিও কলে কথা বলতে পারবেন। এছাড়াও স্মার্টফোন থাকলে খুব সহজেই বিভিন্ন অ্যাপের মাধ্যমে বাজার কথা থেকে শুরু করে জরুরি প্রয়োজনে গাড়ি ডাকা সব কাজই করা যাবে। এমনকি বাড়ির বিদ্যুৎ, গ্যাস, পানির বিল পরিশোধ করতে পারবে ঘরে বসেই স্মার্টফোনের মাধ্যমে।


স্মার্টওয়াচ
সময় দেখা ছাড়াও নানা কাছে ব্যবহার করা যায় স্মার্টওয়াচ। বিশেষ করে স্বাস্থ্যের খেয়াল রাখতে অসংখ্য ফিচার দেওয়া থাকে। হার্ট রেট, ডায়াবেটিস এখন স্মার্টওয়াচেই মেপে নিতে পারবেন। ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেলও (SpO2) পরিমাপ করতে পারবেন। সারাক্ষণ স্মার্টওয়াচ আপনার মায়ের শারীরিক অবস্থার জানান দেবে। ব্যবহারকারী দিনে কতগুলো স্টেপ হাঁটলেন, কত ক্যালোরি বার্ন করলেন, তা সাপ্তাহিক, মাসিক ও বার্ষিক রিপোর্ট দেখায় স্মার্টওয়াচ। স্লিপ মনিটরিং সেন্সরও রয়েছে স্মার্টওয়াচে। স্মার্টওয়াচ আপনার মায়ের যেমন সময় দেখার প্রয়োজনীয়তা পূরণ করবে তেমনি স্বাস্থ্যের দিকটাও খেয়াল রাখবে।


ফুড মাস্যাজার
এখন বাজারে বিভিন্ন ধরনের পোর্টেবল ফুট ম্যাসাজার পাওয়া যায়। সারাদিন বাড়ির বিভিন্ন কাজ করার পরে পায়ে, কোমরে ব্যাথা হতেই থাকে। আর সেই দিকে হয়তো আমাদের সবসময় নজর দেওয়া হয় না। তাই এ ধরনের ফুট ম্যাসাজার উপহার দিতে পারেন মাকে। অল্প দামে বিভিন্ন ব্র্যান্ডের ফুড মাস্যাজার পাবেন বাজারে।


স্মার্ট স্পিকার
অবসর সময়ে কোরআন তেলাওয়াত শোনা, গান শোনা কিংবা কলিং বেলের শব্দ ঘরের যে কোনো প্রান্তে শুনতে স্মার্ট স্পিকার দিতে পারেন। বর্তমানে অনেক স্মার্ট স্পিকারে আরও অনেক ধরনের ফিচার দেওয়া থাকে। বিভিন্ন দামের অনেক কোম্পানির স্মার্ট স্পিকার পাওয়া যায় বাজারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও