কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দরবৃদ্ধির ধারায় প্রকৌশল ও খাদ্য খাতের শেয়ার

সমকাল প্রকাশিত: ১১ মে ২০২৩, ১০:৩১

স্থবিরতা কাটিয়ে কিছু শেয়ারের দর বাড়তে শুরু করেছে। গতকাল বুধবার ডিএসইতে জ্বালানি ও বিদ্যুৎ, প্রকৌশল, বস্ত্র, খাদ্য ও আনুষঙ্গিক, চামড়া ও চামড়াজাত পণ্য এবং বিবিধ খাতের উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারের দর বেড়েছে। যদিও খাতগুলোর বেশিরভাগ শেয়ার এখনও ফ্লোর প্রাইসে পড়ে আছে।


ডিএসইতে তালিকাভুক্ত ৩৯২ কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে গতকাল ৩৪৬টির কেনাবেচা হয়েছে। দর বেড়েছে ৯৪টির, কমেছে ৫৬টির এবং অপরিবর্তিত বা ফ্লোর প্রাইসে পড়ে থাকা শেয়ার ছিল ১৯৬টি। ক্রেতার অভাবে ৪৬ শেয়ার ও মিউচুয়াল ফান্ডের কোনো লেনদেন হয়নি।


খাতওয়ারি লেনদেন পর্যালোচনায় দেখা গেছে, জ্বালানি ও বিদ্যুৎ খাতের ২৩ কোম্পানির মধ্যে সাতটির দর বেড়েছে, কমেছে দুটির দর। এ খাতের ১২ শেয়ারের দর ছিল অপরিবর্তিত। বাকি দুটির লেনদেন হয়নি। এ খাতের সিভিও পেট্রোকেমিক্যালের দর শেয়ারপ্রতি ১৫ টাকা ৮০ পয়সা বা ৯ দশমিক ৬৫ শতাংশ বেড়ে সর্বশেষ ১৭৯ টাকা ৫০ পয়সা দরে কেনাবেচা হয়েছে, ছিল দরবৃদ্ধির শীর্ষে। দীর্ঘদিন ফ্লোর প্রাইসে পড়ে থাকার পর গতকালই শেয়ারটির দর বাড়ল। এ খাতের এনার্জিপ্যাক, ইন্ট্রাকো সিএনজি এবং বিডি ওয়েল্ডিংয়েরও দর উল্লেখযোগ্য হারে বেড়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও