কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বাণিজ্যিক জায়গার জন্য গুলশানের চাহিদা বেশি

ঢাকায় বিত্তবানদের একটা বড় অংশ বসবাস করেন গুলশানে। সে জন্য প্রতিবছর এই অভিজাত এলাকায় অ্যাপার্টমেন্টের সংখ্যা বাড়ছে। শুধু তা-ই নয়, অফিস বা কার্যালয়ের জন্য অর্থাৎ বাণিজ্যিক জায়গার (কমার্শিয়াল স্পেস) চাহিদাও বাড়ছে গুলশানে।

দেশের আবাসন কোম্পানিগুলো ২০১০ থেকে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত ১৩ বছরে রাজধানীর বিভিন্ন এলাকায় মোট ২ কোটি ৮ লাখ বর্গফুট বাণিজ্যিক জায়গা নির্মাণ করেছে। জানা গেছে, আগামী দুই বছরে আরও ৩০ লাখ বর্গফুট আয়তনের অফিস স্পেস সরবরাহ করবে কোম্পানিগুলো।

গত ১৩ বছরে সবচেয়ে বেশি অফিস স্পেস নির্মিত হয়েছে গুলশানে, যা আয়তনে ২৯ লাখ ২৪ হাজার বর্গফুট। এর পেছনেই রয়েছে তেজগাঁও এলাকা, যেখানে তৈরি হয়েছে ২৭ লাখ ৫৭ হাজার বর্গফুট। উল্লেখযোগ্য অন্য এলাকাগুলোর মধ্যে উত্তরায় ২৬ লাখ ৩১ হাজার, ধানমন্ডিতে ১৯ লাখ ২১ হাজার, বসুন্ধরায় ১৬ লাখ ৭০ হাজার ও বনানীতে ১৪ লাখ ২০ হাজার বর্গফুট আয়তনের বাণিজ্যিক জায়গা নির্মিত হয়েছে। এ ছাড়া পরীবাগে ৩ লাখ ৫৫ হাজার, মহাখালীতে ৩ লাখ ৩৪ হাজার, মিরপুরে ৩ লাখ ৩৪ হাজার, গেন্ডারিয়ায় ৩ লাখ ১৩ হাজার, গুলিস্তানে ২ লাখ ৭১ হাজার, রামপুরায় আড়াই লাখ ও বনশ্রীতে ১ লাখ ৪৬ হাজার বর্গফুটের বাণিজ্যিক জায়গা নির্মিত হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন