কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশে নিরপেক্ষ নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র

বিডি নিউজ ২৪ ওয়াশিংটন প্রকাশিত: ০৪ মে ২০২৩, ২০:৫৫

বাংলাদেশের ‘ব্যাপক অর্থনৈতিক অগ্রগতির’ প্রশংসা করার পাশাপাশি অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের উপর গুরুত্বারোপ করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি ভিক্টোরিয়া নুল্যান্ড।


ওয়াশিংটনে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বুধবার নবম ‘যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অংশীদারত্ব সংলাপে’ নির্বাচন নিয়ে তার দেশের এমন অবস্থানের কথা তুলে ধরেন তিনি।


বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এবং যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলারের বিবৃতিতে আলোচনার বিভিন্ন দিক তুলে ধরা হয়।


মার্কিন পররাষ্ট্র দপ্তরের বিবৃতিতে বলা হয়, সংলাপে দুদেশের জনগণের মধ্যেকার ‘শক্তিশালী’ সম্পর্কের বিষয়টি তুলে ধরেছেন ভিক্টোরিয়া নুল্যান্ড।


“এবং বাংলাদেশের অর্ভূতপূর্ব অর্থনৈতিক অগ্রগতির এবং আরও উজ্জ্বল ভবিষ্যতের দিকে ইতিবাচকভাবে এগিয়ে চলার প্রশংসা করেছেন তিনি।”

বিবৃতিতে মিলার বলেন, সংলাপে ভিক্টোরিয়া নুল্যান্ড অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের গুরুত্ব তুলে ধরেন এবং বাংলাদেশে মানবাধিকার, শ্রম অধিকার এবং মতপ্রকাশের স্বাধীনতার পরিবেশ উন্নয়নে যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।


নির্বাচনের প্রসঙ্গের আলোচনায় পররাষ্ট্র সচিব মাসুদ বাংলাদেশের স্থানীয় ও জাতীয় পর্যায়ে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে নির্বাচন কমিশনের নেওয়া বিভিন্ন রকমের পদক্ষেপের বিষয়ে ভিক্টোরিয়া নুল্যান্ডকে অবহিত করেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও