কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

উবার রাইডে জিনিস হারানো গেলে

সমকাল প্রকাশিত: ০৩ মে ২০২৩, ১৯:৩২

রাইড শেয়ারিং অ্যাপ ‘উবার’ লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্সের সপ্তম (২০২৩ সাল) তালিকা প্রকাশ করেছে। বাংলাদেশে উবার যাত্রীরা কী জিনিসগুলো গাড়িতে সবচেয়ে বেশি ফেলে রেখে গেছেন, দিনের কোন সময়ে তা বেশি ঘটেছে, সপ্তাহের কোন দিনে ও বছরের কোন সময়ে হারানো জিনিস রিপোর্ট করেছেন—মূলত এসব তথ্যই ইনডেক্সে প্রকাশ পেয়েছে।


বাংলাদেশ ও পূর্ব ভারতের উবার প্রধান আরমানুর রহমান জানালেন, চলার পথে গাড়িতে কিছু হারিয়ে ফেলার দুঃখজনক অনুভূতির সঙ্গে আমরা কমবেশি পরিচিত। যাত্রীদের ব্যক্তিগত জিনিসপত্রের গুরুত্ব আমরা বুঝি। তাদের সুন্দর অভিজ্ঞতা নিশ্চিতে উবার দৃঢ়প্রতিজ্ঞ। হারানো জিনিস খুঁজে পেতে কিছু ইন-অ্যাপ অপশন আছে উবারে। যাত্রীদের জন্য (লস্ট অ্যান্ড ফাউন্ড) ইনডেক্স কার্যকর পদ্ধতি। যাত্রীদের উদ্দেশ্য বলছি, গাড়ি থেকে নামার আগে সব জিনিসপত্র সঙ্গে নিয়ে নামতে ভুলবেন না। যদি ভুল করে কিছু ফেলেও যান, তা যথাযথ জানালে আমরা তা ফিরিয়ে দিতে সর্বদা সচেষ্ট।


গাড়িতে (উবার রাইডে) ফেলে আসা জিনিস ফিরে পেতে কার্যকর উপায় হচ্ছে মনে পড়া মাত্রই চালককে কল করা। কীভাবে করবেন, জেনে নিন: 


১। ‘ইয়োর ট্রিপস’ অপশনে ট্যাপ করুন। যে ট্রিপে জিনিসটি হারিয়ে গেছে তা সিলেক্ট করুন।


২। নিচে স্ক্রল করে ‘ফাইন্ড লস্ট আইটেম’ অপশনে ট্যাপ করুন। 


৩। ‘কন্ট্যাক্ট ড্রাইভার অ্যাবাউট আ লস্ট আইটেম’ অপশনে ট্যাপ করুন।


৪। স্ক্রল করে নিচে গিয়ে আপনার সঙ্গে যোগযোগ করা যাবে তেমন একটি ফোন নম্বর লিখুন। সাবমিট অপশনে ট্যাপ করুন। 


৫। যদি নিজের ফোন হারিয়ে যায় তাহলে আপনার পরিচিত কারো ফোন নম্বর ব্যবহার করবেন। (যার জন্য আপনাকে কম্পিউটার বা পরিচিত ব্যক্তির ফোন থেকে নিজের অ্যাকাউন্টে লগইন করতে হবে)।  


৬। আপনার ফোন বেজে উঠবে এবং আপনার চালকের মোবাইল নম্বরের সঙ্গে আপনাকে সরাসরি যুক্ত করে দেওয়া হবে। 


৭। যদি চালক ফোন ধরে নিশ্চিত করেন যে আপনার জিনিসটি পাওয়া গেছে। তা ফিরিয়ে নিতে দুজনের সুবিধাজনক সময় ও স্থান নির্বাচন করে নিবেন।


৮। চালকের সঙ্গে যোগাযোগ না হলে, হারানো জিনিসের বিস্তারিত বর্ণনা ও আপনার সঙ্গে যোগাযোগের উপায় জানিয়ে চালককে একটি ভয়েসমেইল দিয়ে রাখবেন।


ঈদের মৌসুমে বাংলাদেশে উবার যাত্রীরা সবচেয়ে বেশি জিনিসপত্র ভুলে ছেড়ে গিয়েছেন। স্মার্টফোন ও ক্যামেরা ফেলে রেখে আসার ঘটনা ঘটেছে সাপ্তাহিক ছুটির দিনগুলোতে। গেল বছর বাংলাদেশজুড়ে যাত্রীদের ভুলে যাওয়া জিনিসের তালিকায় প্রথম দুটি জিনিস ছিল স্মার্টফোন আর ব্যাগ। তালিকায় আরও ছিল ওয়ালেট, হেডফোন ও কাগজপত্র। বাংলাদেশিরা উবারে সাধারণ জিনিসপত্র যেমন ভুলে ফেলে রেখে গেছেন, তেমনি ভুলে রেখে গেছেন ল্যাপটপের মতো বড় জিনিসিও।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও