কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ওএমএসের প্রথম দিনে ভিড় কম, চাল পেয়েছেন সবাই

১৪ দিন পর আজ বুধবার থেকে শুরু হয়েছে খোলা বাজারে পণ্য বিক্রির (ওএমএস) কার্যক্রম। সারা দেশের মতো চট্টগ্রামেও শুরু হয়েছে এই কার্যক্রম। তবে প্রথম দিন চট্টগ্রাম নগরে ওএমএস ট্রাকের সামনে ছিল তুলনামূলক কম ভিড়।

বুধবার সকাল ১০টায় চট্টগ্রাম নগরের উত্তর পাহাড়তলীর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় ও নয়াবাজার বিশ্বরোড এলাকায় গিয়ে দেখা গেছে, চাল কিনতে এসেছেন ৫০ থেকে ৬০ মানুষ। ফলে সুশৃঙ্খলভাবেই চাল নিতে পেরেছেন সবাই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রেতার সংখ্যা বাড়তে থাকে, তবে সবাই চাল পেয়েছেন।

তবে চাল পেয়েও কিছুটা অসন্তুষ্ট ক্রেতারা। এর কারণ ওএমএসের চালে কমেছে জনপ্রতি বরাদ্দ। আগে পাঁচ কেজি চাল কিনতে পারলেও এখন জনপ্রতি কিনতে পারছেন তিন কেজি চাল।

নয়াবাজার বিশ্বরোড এলাকায় ওএমএস ট্রাক থেকে চাল কিনতে আসা আবদুল মজিদ বলেন, ছয় সদস্যের পরিবার চলে তাঁর বেসরকারি চাকরিজীবী বড় ছেলের আয়ে। আগে পাঁচ কেজি চাল দিত, বেশ উপকার হতো। এখন তিন কেজি চাল দেয়।

একই এলাকায় চাল কিনতে আসা হাসান মুরাদ বলেন, আগের মতো পাঁচ কেজি চাল পেলে সুবিধা হতো। চালের পরিমাণ কমিয়ে দেওয়ায় অখুশি তিনি।

খাদ্য পরিদর্শক আসাদুজ্জামান ভূঞা প্রথম আলোকে বলেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বেড়েছে। সারিতে থাকা সকলেই চাল পেয়েছেন। তবে গরমে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকে তিন কেজি চাল পাওয়াতে ক্রেতারা কিছুটা অসন্তোষ প্রকাশ করেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন