কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


এক দিনে ইউক্রেনের তিনটি বিমান ভূপাতিত করার দাবি রাশিয়ার

ইউক্রেনে গত সোমবার বিশেষ সামরিক অভিযান চলার সময় রাশিয়ার আকাশ প্রতিরক্ষা বাহিনী তিনটি ইউক্রেনীয় যুদ্ধবিমান ভূপাতিত করেছে। গতকাল মঙ্গলবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেঙ্কভ এমন দাবি করেছেন।

ওই মুখপাত্র বলেন, আকাশ প্রতিরক্ষা বাহিনী (রুশ) ইউক্রেনের বিমানবাহিনীর তিনটি বিমান ধ্বংস করেছে। দোনেৎস্কের উলিয়ানভকা ও খেরসন অঞ্চলের মিরোলিউবভকার কাছে ইউক্রেনের দুটি মিগ-২৯ যুদ্ধবিমান ভূপাতিত করা হয়েছে। পাশাপাশি খেরসন অঞ্চলে ভেলেতেনস্কয়ে এলাকার কাছে ইউক্রেনের বিমানবাহিনীর একটি এসইউ-২৫ বিমান ভূপাতিত করা হয়েছে।

কোনাশেঙ্কভের ভাষ্য অনুযায়ী, একই দিনে কুপিয়ানস্ক এলাকায় রুশ বাহিনীর হামলায় দুটি কামান, একটি গোলাবারুদের মজুত কেন্দ্র ধ্বংস হয়েছে এবং প্রায় ৬০ জন সেনা নিহত হয়েছেন।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এ মুখপাত্র আরও বলেন, রুশ সেনারা লুহানস্ক অঞ্চলের নোভোসিয়োলোভস্কা ও স্তেলমাখোভকা এবং খারকিভ অঞ্চলের নোভোমলিনস্ক, তিমকোভকা এবং কামেঙ্কার কাছের এলাকাগুলোয় অবস্থানরত শত্রুদলের ওপর বিমান ও গোলা হামলা চালিয়েছেন। এতে ২৪ ঘণ্টায় ৬০ জনের মত সেনা নিহত হয়েছেন এবং দুটি সাঁজোয়া যান, তিনটি মোটরযান, ডি-২০ হুইটজার এবং একটি স্বয়ংক্রিয় কামান ধ্বংস হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন