কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তরুণীর সঙ্গে প্রতারণা! ফেঁসে গেলেন শাহরুখ-বাইজুস

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০২ মে ২০২৩, ১০:০৮

ফের বিতর্কে ভারতীয় এডুটেক সংস্থা বাইজুস। এই সংস্থাকে ঘিরে একাধিক অভিযোগ জমা পড়েছে, বিতর্ক তৈরি হয়েছে। ফের সংবাদ শিরোনামে বাইজুস, এবার জড়িয়ে গেল সংস্থার সাবেক ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খানের নামও।


ভারতের মধ্যপ্রদেশের এক জেলা ক্রেতা সুরক্ষা আদালতে বাইজুসের ম্যানেজার ও শাহরুখ খানের নামে অভিযোগ জানিয়েছিল প্রিয়াঙ্কা দীক্ষিত নামের এক তরুণী। বাইজুস ও শাহরুখকে ‘প্রতারণামূলক আচরণ’ ও ‘অন্যায্য বাণিজ্য অনুশীলন’-এর জন্য দোষী সাব্যস্ত করেছে ক্রেতা সুরক্ষা আদালত।


কী অভিযোগ ওই তরুণীর?


ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রাটিভ সার্ভিস (আইএএস) পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন মধ্যপ্রদেশের ওই তরুণী। ইন্দোরের বাসিন্দা প্রিয়াঙ্কা দীক্ষিত আদালতে অভিযোগ জানান, বাইজুসকে ১.৮ লাখ টাকা কোচিং ফি বাবাদ দিয়েছিলেন তিনি। আইএএসের প্রস্তুতি সংক্রান্ত ক্লাসে ২০২১ সালে ভর্তি হলেও কোনোরকম কোচিংয়ের সুবিধা পাননি তিনি। এই অভিযোগের ভিত্তিতেই আদালত কড়া রায় দিল। প্রিয়াঙ্কা দীক্ষিতকে তার কোচিং ফি ফিরিয়ে দেওয়ার পাশাপাশি মোটা অঙ্কের ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে কনজিউমার কোর্ট। 


প্রিয়াঙ্কা আদালতকে জানান, বারবার তাকে টাকা ফিরিয়ে দেওয়ার কথা বলা হলেও একটা টাকাও ফেরত দেয়নি বাইজু। তার দাবি, বাইজুর ‘মিথ্যা ও বিভ্রান্তিকর’ বিজ্ঞাপন দেখে ওই কোর্সে ভর্তি হওয়ার প্রতি আকৃষ্ট হয়েছিলেন তিনি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও