কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজা তৃতীয় চার্লস কতটা ধনী, কী কী সম্পদ রয়েছে তাঁর

প্রথম আলো প্রকাশিত: ০১ মে ২০২৩, ১০:০৬

উত্তরাধিকার, রাজকীয় ভূসম্পত্তি এবং যুবরাজ থাকা অবস্থায় অর্থকড়ির বিচক্ষণ বিনিয়োগ, এই সবকিছুর মাধ্যমে বড় সম্পদের মালিক হয়েছেন তৃতীয় চার্লস। আর এই ধনী তৃতীয় চার্লসেরই রাজ্যাভিষেক হতে যাচ্ছে আগামী ৬ মে। খবর এএফপির


রানি দ্বিতীয় এলিজাবেথ গত বছরের সেপ্টেম্বরে মারা যাওয়ার সময় তাঁর ছেলেকে উইল করে যে সম্পদ দিয়েছেন, তার মূল্য ৩৬ কোটি পাউন্ড, মার্কিন মুদ্রায় যা ৪৪ দশমিক ৮০ লাখ ডলারের সমপরিমাণ। দ্য টাইমসের হিসাব বলছে, উত্তরাধিকার সূত্রে এই সম্পদ পাওয়ার ফলে চার্লসের মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৬০ কোটি পাউন্ড।


রাজা হওয়ার আগে চার্লস ছিলেন প্রিন্স অব ওয়েলস। ১৯৯৬ সালে তাঁর স্ত্রী প্রিন্সেস ডায়ানার সঙ্গে বিয়ে বিচ্ছেদের পর চার্লস উচ্চাভিলাষী সব বিনিয়োগ শুরু করেন। এর মাধ্যমে তিনি প্রচুর অর্থ উপার্জন করেন। টাইমস খবরে বলা হয়েছে, বিবাহবিচ্ছেদের জন্য চার্লসকে ১ কোটি ৭০ লাখ পাউন্ড খরচ করতে হয়েছিল।


চার্লসের মা যখন ১৯৫২ সালে ব্রিটেনের রানি হয়েছিলেন, যুবরাজ হিসেবে তখন তিনি ডাচি অব কর্নওয়াল থেকে আয় পেতে শুরু করেন। সিংহাসনের উত্তরাধিকারী যেন আর্থিকভাবে স্বাধীন থাকতে পারেন, সে লক্ষ্য নিয়ে চতুর্দশ শতকে রাজকীয় এই ভূসম্পত্তি প্রতিষ্ঠা করা হয়েছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও