কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঈদের আলোচিত ৫ নাটক

প্রথম আলো প্রকাশিত: ০১ মে ২০২৩, ১০:০৬

এবার ঈদে টেলিভিশন, স্ট্রিমিং প্ল্যাটফর্ম ও ইউটিউবে পাঁচ শতাধিক নাটক প্রচারিত হয়েছে। এর মধ্যে ‘বিদেশ’, ‘শব্দপ্রেম’, ‘আক্ষেপ’, ‘সুইট কিস’, ‘প্রিয় পরিবার’সহ বেশ কয়েকটি নাটক দর্শকমহলে প্রশংসিত হয়েছে, পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত হয়েছে।


বিদেশ


‘ব্যাচেলর পয়েন্ট’ নির্মাণ করে পরিচিতি পাওয়া নির্মাতা কাজল আরেফিনকে এবার ভিন্ন রূপে পাওয়া গেছে। চেনা গণ্ডির বাইরে সামাজিক গল্প নিয়ে নির্মাণ করেছেন ‘বিদেশ’। নাটকে পাঁচ তরুণের অবৈধ পথে বিদেশ যাওয়ার কাহিনি দর্শকের হৃদয় ছুঁয়েছে; সেই সঙ্গে সানী ও মৌসুমীর রসায়নে বুঁদ হয়েছেন দর্শকেরা। নাটকটি এখন বাংলাদেশ থেকে ইউটিউবের ট্রেন্ডিংয়ের শীর্ষে রয়েছে। প্রকাশের মাত্র ছয় দিনের ব্যবধানে নাটকটির এক কোটি ভিউ হয়েছে। নাটকে সানী চরিত্রে পলাশ ও মৌসুমী চরিত্রে পারসা ইভানাকে দেখা গেছে। তাঁরা ছাড়াও এতে অভিনয় করেছেন মিশু সাব্বির, শিমুল, পাভেল প্রমুখ।


শব্দপ্রেম


‘পুনর্জন্ম ইউনিভার্স’ নির্মাণ করে আলোচনায় থাকা তরুণ নির্মাতা ভিকি জাহেদকে বরাবরই ভিন্নধর্মী নাটকে পাওয়া যায়। এবার বিষণ্নতায় আক্রান্ত দুই তরুণ–তরুণীকে নিয়ে নির্মাণ করেছেন ‘শব্দপ্রেম’।


আক্ষেপ


এক প্রতিবন্ধী তরুণ ও তাঁর বাবাকে নিয়ে ‘আক্ষেপ’ নির্মাণ করেছেন মাবরুর রশিদ বান্নাহ্। নাটকে প্রতিবন্ধী তরুণের চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা মুশফিক আর ফারহান।


সুইট কিস


বৃষ্টির মধ্যে তরুণ-তরুণীর একটি ঘনিষ্ঠ ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর তাঁদের সামাজিকভাবে হেয় হতে হয়। তবে সমাজের বাঁকা চোখকে উপেক্ষা করে ভালোবাসার সম্পর্ক অটুট রাখেন তাঁরা। জাকারিয়া সৌখিন পরিচালিত এ নাটকে জুটি হয়েছেন জোভান ও কেয়া পায়েল। নাটকটি ইউটিউবের ট্রেন্ডিংয়ের তালিকায় রয়েছে, পাশাপাশি দর্শকমহলেও প্রশংসিত হয়েছে।


প্রিয় পরিবার


পারিবারিক গল্পে নাটকটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা রুবেল হাসান। এতে একটি পরিবারের গল্প উঠে এসেছে, সেই পরিবারের দায়িত্বশীল বাবার ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। ২৫ এপ্রিল রাতে নাটকটি ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে মুক্তি পায়। ইতিমধ্যে ১০ লাখের বেশিবার ‘ভিউ’ হয়েছে এ নাটকের। ইউটিউবে প্রদীপ নামের এক দর্শক লিখেছেন, ‘নাটক দেখেছি আর কেঁদেছি। প্রতিমুহূর্তে বাবার মুখটা চোখের সামনে ভেসে উঠেছে।’ অপূর্ব ছাড়াও এতে অভিনয় করেছেন তারিন, শাহেদ আলী, সৈয়দ জামান শাওন, মাখনুন সুলতানা মাহিমা, রুকাইয়া চমকসহ বেশ কয়েকজন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও