কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মেহেদির রং ওঠানোর সহজ উপায়

আরটিভি প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৩, ১৯:৩৬

ঈদের সাজের সৌন্দর্য বৃদ্ধিতে নানা নকশার মেহেদি আঁকা হয় হাতে। তবে প্রথম দিন সুন্দর লাগলেও দুদিন পর থেকেই ধীরে ধীরে ফ্যাকাশে হতে শুরু করে মেহেদির রং। মেহেদির রঙ উঠে যেতে শুরু করলে বরং দেখতে কিছুটা বিদঘুটে লাগে। তখন অনেকে চান যে যত দ্রুত সম্ভব তুলে ফেলতে। এই কাজ সহজ করতে বেছে নিতে পারেন কিছু উপায়।


চলুন জেনে নেওয়া যাক-
অলিভ অয়েল অলিভ অয়েলে লবণ মিশিয়ে ত্বকে মেহেদির ওপর আলতো করে ঘষলেই রং মুছে যাবে। ১০ মিনিট পর আবার একইভাবে তা প্রয়োগ করুন। এভাবে কয়েকবার করলে রং দ্রুত চলে যাবে।


লবণ পানি একটি পাত্রে পানি নিয়ে তাতে খানিকটা লবণ মিশিয়ে ৩০মিনিট হাত ডুবিয়ে রাখুন। ভালো ফল পেতে একদিন পরপর এই লবণ পানি ব্যবহার করুন। তবে বেশিক্ষণ লবণ পানিতে হাত ডুবিয়ে রাখলে ত্বক শুষ্ক হয়ে যেতে পারে, তাই প্রতিবার ময়েশ্চরাইজার ব্যবহার করবেন।


টুথপেস্ট মেহেদির লাগানো জায়গাগুলোতে টুথপেস্ট দিয়ে পাতলা আস্তরণ তৈরি করে শুকানো পর্যন্ত অপেক্ষা করতে হবে। এরপর ভেজা কাপড় দিয়ে হালকা করে শুকনো টুথপেস্ট মুছে নিন। তারপর ময়েশ্চারাইজার মাখুন। এভাবে ব্যবহার করলে দ্রুত ফল পাবেন।


লেবুর রস একটি লেবু দুই ভাগ করে মেহেদি লাগানো জায়গা ঘষতে হবে। তারপর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। আরেকটি ৩ মগ পানি নিয়ে তাতে ৬ টেবিল চামচ লেবুর রস মিশিয়েও হাত ডুবিয়ে রাখতে পারেন। এভাবে দিনে দু’বার করলে দ্রুতই মেহেদির রঙ উঠে যাবে।


সাবান জীবাণুনাশক সাবান দিয়ে বারবার হাত-পা ধুতে হবে। তাতে মেহেদির রং দ্রুত ম্লান হয়ে যায়।


কন্ডিশনার চুল কোমল ও সিল্কি করার জন্য হেয়ার কন্ডিশনার ব্যবহার করা হয়। তবে এর পাশাপাশি হাত-পা থেকে মেহেদি তুলতেও সাহায্য করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও