কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘তিন বছরে বৈশ্বিক টুর্নামেন্ট জিতব আমরা’

সমকাল প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৩, ১১:৩১

আন্তর্জাতিক ক্রিকেটে সাকিব-তামিমদের পরের প্রজন্মের তারকা মনে করা হচ্ছে মেহেদী হাসান মিরাজকে। তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিন সংস্করণেই। ভালো খেলে অলরাউন্ডারের তকমাও পেয়ে গেছেন। ২৫ বছর বয়সী এ ক্রিকেটারের স্বপ্ন জাতীয় দলে সাকিবের যোগ্য উত্তরসূরি হওয়া। মিরাজের বিশ্বাস তাঁদের হাত ধরেই তিন-চার বছরের মধ্যে বৈশ্বিক টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের কাছ থেকে জাতীয় দল এবং ব্যক্তিগত ক্যারিয়ারের গল্প শুনেছেন সেকান্দার আলী।


এবার ঢাকা লিগ খেলে কেমন লাগল?


মেহেদী হাসান মিরাজ: প্রথম দিকে একটু বসে ছিলাম। পারফর্মও করতে পারিনি। পরের দিকে আস্তে আস্তে ভালো হচ্ছিল। খেলার মধ্যেই তো আছি। একটু ক্লান্তও ছিলাম। সব মিলিয়ে ভালোই হয়েছে। শেষ ম্যাচটি ভালো হয়েছে, উইকেট পেয়েছি, ৩৬ রানে অপরাজিত ছিলাম।


যে ধরনের উইকেটে খেলা হচ্ছে, তাতে বোলারদের জন্য কেমন চ্যালেঞ্জ ছিল?


মেহেদী হাসান মিরাজ: সত্যি কথা বলতে, আমার ওয়ানডে বোলিং পুরো পরিবর্তন হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ খেলে। উন্নতিটা হয়েছে ঢাকা লিগে। ঢাকা লিগ আমার কাছে অগ্রাধিকার ছিল। লিগে অনেক চ্যালেঞ্জ থাকে– ব্যাটসম্যানরা সব সময় মারার মুডে থাকে। সিঙ্গেলের চেয়ে বাউন্ডারি শট খেলার প্রবণতা বেশি থাকে। বোলাররা সতর্ক থেকে বোলিং করলে ভালো হয়।


বিপিএল এবং ডিপিএলে যে ধরনের উইকেটে খেলা হলো এর ধারাবাহিকতা থাকলে কি দেশের ক্রিকেটের উন্নতি হবে?


মেহেদী হাসান মিরাজ: এ রকম উইকেট হলে সবার জন্যই চ্যালেঞ্জ। বোলার ও ব্যাটার– সবার জন্যই। দিন শেষে বোলাররা এখান থেকে শিখতে পারবে।


জাতীয় দল প্রসঙ্গে, আপনি এখন জাতীয় দলে তিন সংস্করণে খেলেন। অভিজ্ঞতা কেমন?


মেহেদী হাসান মিরাজ: তিন সংস্করণে খেলতে পারলে ভালো। সব ধরনের অভিজ্ঞতা থাকে। যেহেতু তিন সংস্করণে খেলছি, এটা আমার জন্য একটা বড় পাওয়া। প্রতিটি ভিন্ন পরিস্থিতিতে নতুন কৌশলে খেলার অভিজ্ঞতা হচ্ছে। যেহেতু আগে টি২০ সংস্করণে সেভাবে খেলতাম না, সেদিক থেকে এটা আমার জন্য চ্যালেঞ্জ। এক সংস্করণ থেকে আরেক সংস্করণে যেতে দ্রুত মানিয়ে নেওয়ার একটা ব্যাপার থাকে। আমি এখন এটা বুঝতে পারি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও