কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্কটল্যান্ডে বিক্রি হচ্ছে জনমানবহীন দ্বীপ, দাম ২ কোটি টাকা

প্রথম আলো স্কটল্যান্ড প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৩, ১৪:৩৬

স্কটল্যান্ডের দক্ষিণ উপকূলের প্রত্যন্ত অঞ্চলের একটি জনমানবহীন দ্বীপ বারলোক্কো। দ্বীপটি বিক্রি করে দিতে যাচ্ছে কর্তৃপক্ষ। এর দাম ধরা হয়েছে ২ কোটি টাকার (১ লাখ ৯০ হাজার ডলার) মতো।


মার্কিন গণমাধ্যম সিএনএন জানিয়েছে, বারলোক্কো দ্বীপটির মধ্যে একটি পুকুর রয়েছে, যেখান থেকে শীতের মৌসুমে বিভিন্ন পশুপাখি ও গবাদিপশু পানি পান করে। এখানে একটি পাথুরে সৈকত রয়েছে, যেখানে হেঁটে বা নৌকায় করে যাওয়া যায়।


দ্বীপটি বিক্রির দায়িত্বে রয়েছে অ্যারন এডগার অব গালবারিথ গ্রুপ। তাদের এক বিবৃতিতে বলা হয়েছে, স্কটল্যান্ডে একটি ব্যক্তিগত দ্বীপের মালিক হতে অনেকের রোমান্টিক অনুভূতি কাজ করবে। দৈনন্দিন জীবনের ব্যস্ততা কাটিয়ে এখানে শান্তি ও নীরবতার খোঁজে ছোটার সুযোগ রয়েছে। কারণ, দ্বীপটির আশপাশে রয়েছে অসাধারণ সৌন্দর্য।


দ্বীপটির ছয় মাইলের মধ্যে বড় কোনো শহর নেই। নিকটতম রেলস্টেশনে যেতে সড়কপথে এক ঘণ্টা সময় লাগে। লন্ডন শহর এখান থেকে ৩৫০ মাইল দূরে।


দ্বীপটির আকার ২৫ একর। এটি ঘন সবুজ ঘাসে ঢাকা। এখান থেকে আশপাশের সবচেয়ে বড় সামুদ্রিক পাখির দেখা মেলে। দ্বীপে এখন পর্যন্ত কোনো বসতি বা ভবন নেই। কর্তৃপক্ষের অনুমতি নিয়ে এখানে ভবন তৈরি করা যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে