কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লালমনিরহাটে কমিউটার ট্রেনের বগি লাইনচ্যুত, চার ঘণ্টা ভোগান্তি

প্রথম আলো লালমনিরহাট প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৩, ১৮:০৬

রংপুর থেকে ছেড়ে আসা লালমনিরহাট কমিউটার-৩ যাত্রীবাহী ট্রেনের একটি বগি জেলার মহেন্দ্রনগর রেলস্টেশন এলাকায় লাইনচ্যুত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে বগিটি লাইনচ্যুত হয়। এ কারণে লালমনিরহাট থেকে সান্তাহার ও লালমনিরহাট থেকে বিরলের মধ্যে চলাচলকারী তিনটি ট্রেনের চলাচল ব্যাহত হয়েছে। ভোগান্তি পোহাতে হয়েছে প্রায় চার ঘণ্টা। বিকেল ৫টা ৫ মিনিটে পরিস্থিতি স্বাভাবিক হয়।


লালমনিরহাট রেলের উপসহকারী প্রকৌশলী আবদুল মান্নান বলেন, সদর উপজেলার মহেন্দ্রনগর রেলস্টেশন এলাকায় রংপুর থেকে ছেড়ে আসা লালমনিরহাট কমিউটার-৩ ট্রেনের শেষ বগি লাইনচ্যুত হয়ে বেলা ১টা ১০ মিনিট থেকে বিকেল ৫টা ৫ মিনিট পর্যন্ত প্রায় চার ঘণ্টা লালমনিরহাটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ ছিল। লাইনচ্যুত বগিটি ট্রাকে স্থাপন ও সরিয়ে নেওয়ার মাধ্যমে রেললাইনটি চলাচলের উপযোগী করা হয়েছে। এর মাধ্যমে চার ঘণ্টা পর লালমনিরহাটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হলো।


সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, কমিউটার-৩ ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় লালমনিরহাটের মধ্যে চলাচলকারী তিনটি ট্রেনের চলাচল ব্যাহত হয়েছে। এগুলো হচ্ছে লালমনিরহাট ও সান্তাহারের মধ্যে চলাচলকারী পদ্মরাগ এক্সপ্রেস, বুড়িমারী-লালমনিরহাট-সান্তাহারের মধ্যে চলাচলকারী করতোয়া এক্সপ্রেস এবং লালমনিরহাট থেকে বিরলের মধ্যে চলাচলকারী বুড়িমারী কমিউটার ট্রেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও