কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শেখ হাসিনার গাড়ি বহরে হামলা : সাবেক এমপি হাবিবুলসহ চার জনের যাবজ্জীবন, ৪৪ জনের দণ্ড

সমকাল প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৩, ১৩:০২

সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় ৩টি মামলার মধ্যে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় বিএনপির সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড ও ৪৪ জনের ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। 


মঙ্গলবার (১৮ এপ্রিল) সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মণ্ডল সকাল ১০টায় এ রায় ঘোষণা করেন। 


দণ্ড প্রাপ্তদের মধ্যে- হাবিুল ইসলাম হাবিব, আব্দুল কাদের বাচ্চু, রনজুকে যাবজ্জীবন এবং বিস্ফোরক আইনের মামলায় হাবিুল ইসলাম হাবিব, আব্দুল কাদের বাচ্চু, রনজু ও রিপন নামের চার আমামীকে অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। অন্য দুটি মামলায় বাকী ৪৪ জন আসামিকে ৭ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।


আলোচিত এই মামলায় মোট ৫০ জন আসামিদের মধ্যে ৩৫ জন আদালতে হাজির ছিলেন রায় ঘোষণার সময়। ১৩ আসামি পলাতক রয়েছে। ২ জন মারা গিয়েছেন। 


রাষ্ট্রপক্ষের হয়ে মামলা পরিচালনা করেন সাতক্ষীরা জজ আদালতের পিপি অ্যাড. আব্দুল লতিফ, পিপি অ্যাড. শম্ভুনাথ সিংহ, অতিরিক্ত পিপি অ্যাড. ফাহিমুল হক কিসলু, হাইকোর্টের আইনজীবী অ্যা. মোহাম্মদ হোসেন প্রমূখ। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী ছিলেন, ব্যারিস্টার আমিনুল ইসলাম, অ্যাড. শাহানারা আক্তার বকুল, অ্যাড. আব্দুল মজিদ প্রমুখ। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও