কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


চুরি হওয়া পরিচয়পত্র পেলেন ৪১ বছর পর

একজন মানুষকে যেসব বিষয় স্মৃতিকাতর করে, তার মধ্যে বিদ্যালয়জীবন অন্যতম। কেউ যদি তাঁর বিদ্যালয়ের হারিয়ে যাওয়া পরিচয়পত্র ফেরত পান চার দশক পর, তাহলে? বলার অপেক্ষা রাখে না, মানুষটি কতটা স্মৃতিকাতর হতে পারেন; একই সঙ্গে খুশি হতে পারেন তিনি।

এমন এক ঘটনাই ঘটেছে কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের নানেইমো শহরে। গত ২৭ মার্চ সেখানকার এক বাসিন্দা বেড়া দিতে গিয়ে তাঁর উঠানে মাটিচাপা দেওয়া একটি হাতব্যাগ পান। প্রায় নষ্ট হয়ে যাওয়া ওই ব্যাগের মধ্যে পাওয়া যায় এক ছাত্রীর আইডি কার্ড। এতে ওই ছাত্রীর ও বিদ্যালয়ের নাম এবং ১৯৮১-৮২ শিক্ষাবর্ষ উল্লেখ রয়েছে।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) গত বৃহস্পতিবার তাঁদের ওয়েবসাইটে জানিয়েছে, ওই ছাত্রীর নাম লরি। যে ব্যক্তির বাড়ির আঙিনায় ব্যাগটি পাওয়া গিয়েছিল, তিনিই বিষয়টি তাদের জানান। পরে পুলিশের পক্ষ থেকে লরিকে খুঁজে বের করা হয়।

লরি প্রথমে বিশ্বাসই করতে পারেননি উল্লেখ করে আরসিএমপি জানায়, পরে তাদের পক্ষ থেকে তাঁকে আইডি কার্ডের ছবি ই–মেইল করা হলে তিনি প্রথমে খুবই অবাক হন, পরে খুশিতে ফেটে পড়েন। লরি জানিয়েছেন, এত দিনে তিনি হাতব্যাগ চুরির বিষয়টি ভুলে গিয়েছিলেন। তাঁর ধারণা ছিল, চোর সেটি কোনো জলাশয়ে ফেলে দিয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন