কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তিন মাসে ৫৮টি বিপণিবিতান পরিদর্শন, সবই ঝুঁকিপূর্ণ

প্রথম আলো ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৩, ০৭:৩৫

চলতি বছরের প্রথম তিন মাসে রাজধানীর ৫৮টি বিপণিবিতান পরিদর্শন শেষে ফায়ার সার্ভিসের পর্যবেক্ষণ হচ্ছে, সব কটিই অগ্নিঝুঁকিতে রয়েছে। এর মধ্যে ৯টি বিপণিবিতান অগ্নিকাণ্ডের জন্য অতি ঝুঁকিপূর্ণ বলে মনে করে ফায়ার সার্ভিস। বাকি ৪৯টির মধ্যে ৩৫টি ঝুঁকিপূর্ণ এবং ১৪টি মাঝারি মাত্রায় ঝুঁকিপূর্ণ।


রাজধানীর যে ৯টি বিপণিবিতানকে ফায়ার সার্ভিস অতি ঝুঁকিপূর্ণ বলছে, তার মধ্যে রয়েছে গাউছিয়া মার্কেট, ফুলবাড়িয়ার বরিশাল প্লাজা মার্কেট, টিকাটুলির রাজধানী নিউ রাজধানী সুপার মার্কেট, লালবাগের আলাউদ্দিন মার্কেট, চকবাজারের শাকিল আনোয়ার টাওয়ার ও শহীদ উল্লাহ মার্কেট, সদরঘাটের শরীফ মার্কেট ও মাশা কাটারা ২২ মার্কেট এবং সিদ্দিকবাজারের রোজ নীল তিস্তা মার্কেট।


ফায়ার সার্ভিস পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল তাজুল ইসলাম সংবাদ সম্মেলন করে এই তালিকা প্রকাশ করেছেন। গতকাল রোববার দুপুরে রাজধানীর কাজী আলাউদ্দিন রোডে ফায়ার সার্ভিসের সদর দপ্তরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, রাজধানীর বিপণিবিতানগুলোর অগ্নিঝুঁকির মাত্রা কেমন, সেটি নিরূপণ করা ফায়ার সার্ভিসের নিয়মিত কাজের অংশ। তবে করোনার সংক্রমণসহ বেশ কিছু কারণে ২০১৯ সালের পর ঝুঁকিপূর্ণ বিপণিবিতানের তালিকা হালনাগাদ করা হয়নি। এখন নতুন করে সেই কাজ শুরু হয়েছে। গত সাড়ে তিন মাসে ৫৮টি বিপণিবিতান পরিদর্শন করেছে ফায়ার সার্ভিস। তাতে দেখা গেছে, সব কটিই ঝুঁকিপূর্ণ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও