কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


মনোনয়ন বঞ্চিতরাও এখন মাঠে

আগামী ডিসেম্বর কিংবা জানুয়ারিতে অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীনরা সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। দলীয় প্রার্থীর সম্পর্কে খোঁজখবরও নিচ্ছেন দলটির হাইকমান্ড।

তবে, দলের হাইকমান্ডের নজর কাড়তে এখন থেকেই মাঠে চষে বেড়াচ্ছেন গতবারের মনোনয়নবঞ্চিতরা। বিভিন্ন দিবস, রোজায় ইফতার সামগ্রী বিতরণ থেকে শুরু করে নানা কর্মসূচির মধ্য দিয়ে মনোনয়নপ্রত্যাশীরা ভোটারদের কাছে যাচ্ছেন। সামর্থ্য অনুযায়ী দুস্থ ও অসহায়দের সহযোগিতা করছেন। তাদের মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের হেভিওয়েট চার মনোনয়নবঞ্চিত নেতাও এখন নিজ এলাকায় বেশ সক্রিয়। প্রতিনিয়ত তারা মাঠেই অবস্থান করছেন বলে জানা গেছে।

দলীয় সূত্র মতে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিত নেতারা আগেভাগেই নির্বাচনী মাঠে নেমে পড়েছেন। দলের বা নিজস্ব বলয়ের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছেন। গ্রহণ করছেন আগামী নির্বাচনের পরিকল্পনা। গত নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তৎকালীন যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক এবং বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে মনোনয়ন দেওয়া হয়নি। তাদের বঞ্চিত করায় দেশজুড়ে আলোচনা ও সমালোচনার মুখে পড়তে হয়েছিল দলটিকে। তারা যে মনোনয়নবঞ্চিত হবেন তখন কেউ ভাবতেও পারেননি। শুধু ওই চার নেতা নয়, অনেকেই মনোনয়ন পাননি। যারা গত নির্বাচনে মনোনয়ন পাননি তারাই এখন নিজ নিজ এলাকায় প্রতিনিয়ত যোগাযোগ রাখছেন। নিজেকে ভোটারদের মাঝে নতুন করে উপস্থাপন করছেন বলে জানা গেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন