কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢালিউডে আরও দুই নতুন নায়িকা

প্রথম আলো প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৩, ০৮:০৫

মায়ের স্বপ্নপূরণ করে এবার নিজের স্বপ্ন


চিকিৎসক মায়ের স্বপ্ন ছিল, একমাত্র মেয়েও চিকিৎসক হবেন। হয়েছেনও। কিন্তু মেয়ের ইচ্ছা, বিনোদন অঙ্গনে কাজ করবেন। স্কুল-কলেজে পড়ার সময় বন্ধুরাও তাঁকে নায়িকা বলেই ডাকতেন। তাই তো মায়ের স্বপ্ন পূরণ করে এখন নিজের স্বপ্নপূরণে নেমেছেন জাকিয়া মাহা। পেশায় চিকিৎসক মাহার এবার চলচ্চিত্রে অভিষেক হতে চলেছে। সৈকত নাসির পরিচালিত ছবিটির নাম `পাপ (১ম চাল)'।


এই `পাপ' সিনেমা ঘিরেই এখন ব্যস্ত সময় পার করছেন মাহা। মুক্তির আগে দর্শকদের আগ্রহ বাড়াতে বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও পত্রিকায় সাক্ষাৎকার দিচ্ছেন। কথা বলছেন ফেসবুক লাইভ ও ইউটিউব প্ল্যাটফর্মে।


গত বুধবার দুপুরে হোয়াটসঅ্যাপে মাহার সঙ্গে যখন কথা হচ্ছিল, তখন তিনি ছবির প্রচারের জন্য বাসা থেকে বের হয়েছেন। বললেন, ‘জীবনের প্রথম ছবি, মুক্তি পাচ্ছে ঈদ উৎসবে, ব্যাপারটি নিঃসন্দেহে অনেক আনন্দের। তবে খানিকটা চিন্তিত। দর্শক কতটা গ্রহণ করেন, দেখার অপেক্ষায় আছি। তবে এটা নিশ্চিত করে বলতে পারি, ছবিটির জন্য আমার চেষ্টার কমতি ছিল না।’


দুই বাংলার নারীদের নিয়ে আয়োজিত সুন্দরী প্রতিযোগিতা ‘কেয়া শেঠ-মিস অদ্বিতীয়া ২০১২’-র বাংলাদেশের চ্যাম্পিয়ন মাহা। কয়েকটি নাটকেও অভিনয় করেছেন তিনি। প্রথম নাটক উইল ইউ মেরি মিতে তাঁর সহশিল্পী ছিলেন অপূর্ব। বাংলাদেশ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস করেছেন মাহা। কলেজের পড়াশোনা শেষে প্রথমে ডাক্তারি, পরে পারিবারিক ব্যবসা দেখাশোনা করেন। উত্তীর্ণ হয়েছিলেন ৩৬তম বিসিএসেও। নড়াইলে পোস্টিংও হয়। কিন্তু মাকে ছেড়ে থাকতে হবে বলে যোগ দেননি। বর্তমানে বিক্রমপুর ভূইয়া মেডিকেল কলেজের সার্জারি বিভাগে কর্মরত আছেন।


প্রথম ছবি মুক্তির আগেই আরও তিনটিতে চুক্তিবদ্ধ হয়ে গেছেন মাহা। বললেন, `পাপ (শেষ চাল)', `জিরো ফিগার' ও `বিলবোর্ড সুন্দরী'—এ তিনটি ছবির কাজ পর্যায়ক্রমে শুরু হবে। ঈদের সপ্তাহ দুয়েক পর শুরু হবে জিরো ফিগার। অভিনয় নিয়ে মাহা বললেন, ‘লেখাপড়ার পাশাপাশি ২০১২ সালের পর বিনোদন অঙ্গনে কাজ শুরু করি। আমার টার্গেট ছিল সিনেমা। সেই সিনেমায় অভিষেক হচ্ছে। ইচ্ছা আছে ডাক্তারি, ব্যবসার পাশাপাশি যতটুকু সময় পাব, চলচ্চিত্রে সময় দেব। এটা আমার স্বপ্ন, শখ কোনো দিন পেশা হবে না।’


এক ঈদে দুই মাধ্যমে অভিষেক


ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিবিএর শিক্ষার্থী আরিয়ানা জামানের প্রথম চলচ্চিত্র মোনা হলেও আগে মুক্তি পাচ্ছে পাপ। ময়মনসিংহে স্কুল ও কলেজের পাট চুকিয়ে অভিনয়ের স্বপ্ন নিয়ে ঢাকায় আসেন।


২০১৯ সালে র‌্যাম্প মডেলিং দিয়ে বিনোদন অঙ্গনে যাত্রা শুরু। এরপর নাটকেও অভিনয় করেন। প্রথম নাটকে তাঁর সহশিল্পী ছিলেন সজল।


আরিয়ানা বললেন, ‘কাউকে দেখে অনুপ্রাণিত হইনি। কিন্তু আমার বুদ্ধি হওয়ার পর থেকেই কেন জানি নায়িকা হতেই মন চাইত। বড় হওয়ার সঙ্গে সঙ্গে স্বপ্নটাও বড় হতে থাকে। একটা সময় সে সুযোগ ধরা দেয়। শুটিংয়ের দিক দিয়ে দ্বিতীয় চলচ্চিত্রে অভিষেক ঘটতে যাচ্ছে। সবচেয়ে বেশি ভালো লাগার ব্যাপার হচ্ছে, ঈদ উৎসবে চলচ্চিত্র মুক্তি।একটা সময় আমরা বন্ধুরা মিলে দল বেঁধে সিনেমা দেখতে যেতাম। এখন আমার ছবিও দেখতে অনেকে সিনেমা হলে যাবেন, বিষয়টা আমার জন্য বেশ রোমাঞ্চকর।’  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও