কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আইফোনে কনফারেন্স কল করবেন যেভাবে

প্রথম আলো প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২৩, ১৮:০১

ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক বিভিন্ন কাজে বন্ধু, সহকর্মী বা পরিবারের সদস্যদের সঙ্গে কনফারেন্স কল করতে হয়। কনফারেন্স কলে লিংক বা কোনো সফটওয়্যার ব্যবহারেরও প্রয়োজন হয় না। শুধু তাই নয়, একই কলে একাধিক ব্যক্তিকে যুক্ত করে কথা বলার সুযোগ থাকায় ভার্চ্যুয়াল বৈঠকের আদলে সবার মতামত নেওয়া যায়। ফলে কনফারেন্স কলের মাধ্যমে সহজেই মুঠোফোনে একসঙ্গে একাধিক ব্যক্তির সঙ্গে জরুরি বৈঠক করা সম্ভব। আইফোনে কনফারেন্স কল করার পদ্ধতি দেখে নেওয়া যাক—


কনফারেন্স কল করার জন্য প্রথমে নির্দিষ্ট ব্যক্তিকে ফোন করে অপেক্ষা করতে বলতে হবে। এরপর কল চালু থাকা অবস্থায় দ্বিতীয় ব্যক্তিকে সংযুক্ত করতে অ্যাড কল প্লাস বাটনে ট্যাপ করতে হবে। এবার দ্বিতীয় ব্যক্তিকে অপেক্ষায় রেখে মার্জ কলস বাটনে ট্যাপ করলেই ফোনকলটি কনফারেন্স কলে পরিণত হবে। ফলে তিনজনই একে অপরের সঙ্গে একই কলে আলোচনা করতে পারবেন। বেশিসংখ্যক মানুষের সঙ্গে কনফারেন্স কল করার জন্য অ্যাড কল প্লাস ও মার্জ কলস বাটনে ট্যাপ করে একইভাবে যুক্ত করতে হবে।


উল্লেখ্য, কনফারেন্স কল যিনি শুরু করবেন, তিনিই শুধু সব অংশগ্রহণকারী ব্যক্তির নাম দেখতে পারেন। তবে কনফারেন্স কলে অংশ নেওয়া কোনো ব্যক্তি যদি নিজ থেকে অন্য কোনো ব্যক্তিকে যুক্ত করেন, তবে তিনি এবং প্রথম কল করা ব্যক্তি—উভয়ই সেই ব্যক্তির নাম দেখতে পারবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও