কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নববর্ষে ঢাকার যেসব সড়ক এড়িয়ে চলবেন

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২৩, ২১:১৫

বাংলা নববর্ষ উপলক্ষে দিনব্যাপী রাজধানীতে নানা অনুষ্ঠানের কারণে বেশকিছু সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।


শুক্রবার (১৪ এপ্রিল) ভোর থেকে বিকেল পর্যন্ত ঢাকার বিভিন্ন অনুষ্ঠানে লাখো মানুষের সমাগম হবে।


এ উপলক্ষে সুষ্ঠু যানবাহন চলাচলের লক্ষে ডিএমপির ট্রাফিক রমনা বিভাগের পক্ষ থেকে বিশেষ ট্রাফিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


যানবাহন নিয়ন্ত্রণ ব্যবস্থা কার্যকর করার বিষয়ে ও যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা, যানজট এড়ানো এবং জনসাধারণের যাতায়াতকে নির্বিঘ্ন ও নিরাপদ করতে নগরবাসী, যানবাহন মালিক ও শ্রমিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে ডিএমপি।


যেসব রাস্তায় যান চলাচল বন্ধ থাকবে:


বাংলামোটর-হোটেল ইন্টারকন্টিনেন্টাল-শাহবাগ-টিএসসি-দোয়েল চত্বর, হোটেল ইন্টারকন্টিনেন্টাল–কাকরাইল-মৎস্য ভবন-কদম ফোয়ারা, মৎস্য ভবন-শাহবাগ-কাঁটাবন, শহীদ মিনার-টিএসসি, নীলক্ষেত-টিএসসি।


রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যান কেন্দ্রিক যেসব পয়েন্টে থাকবে ডাইভারশন ও রোড ব্লক:


বাংলামোটর ক্রসিং, পরিবাগ ক্রসিং, নৌবাহিনী ভর্তি তথ্যকেন্দ্র, শাহবাগ ক্রসিং, মগবাজার ক্রসিং, মিন্টো রোড ক্রসিং, অফিসার্স ক্লাব ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, দুদক গলি, শিল্পকলা একাডেমি গলি, কার্পেট গলি, মৎস্য ভবন ক্রসিং, সেগুনবাগিচা, কদম ফোয়ারা ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, শিববাড়ি ক্রসিং, ঢাবি মেডিকেল ক্রসিং, জগন্নাথ হল ক্রসিং, ভাস্কর্য ক্রসিং, নীলক্ষেত ক্রসিং, কাঁটাবন ক্রসিং, আজিজ সুপার মার্কেট গলি, বিসিএস প্রশাসন গ্যাপ, সাকুরা গলি, সবজি বাগান ক্রসিং, পুলিশ ভবন ক্রসিং, সুগন্ধা ক্রসিং, ইউবিএল ক্রসিং, সরকারি কর্মচারী হাসপাতাল ক্রসিং ও শহীদুল্লাহ হল ক্রসিং।


বর্ষবরণ অনুষ্ঠানে আগত যানবাহনের পার্কিংয়ের স্থান:


নৌ-বাহিনী ভর্তি তথ্যকেন্দ্র থেকে হলি ফ্যামিলি হাসপাতাল পর্যন্ত, জিরো পয়েন্ট থেকে ইউবিএল আব্দুল গণি রোড, মৎস্য ভবন থেকে সেগুনবাগিচা (আইন-শৃঙ্খলা বাহিনীর গাড়ি), শিল্পকলা একাডেমি গলি (আইন-শৃঙ্খলা বাহিনীর গাড়ি), সুগন্ধা থেকে অফিসার্স ক্লাব (ভিআইপি গাড়ি ও মিডিয়ার গাড়ি পার্কিং), কাঁটাবন থেকে নীলক্ষেত হয়ে পলাশী, দোয়েল চত্বর থেকে শহীদুল্লাহ হল পর্যন্ত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও