কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বঙ্গবাজারে প্রথম দিন বসার সুযোগ পেলেন ৬৮৮ ব্যবসায়ী

সমকাল প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৩, ২০:০৩

ঈদের আগে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে অস্থায়ী চৌকি পেতে রাজধানীর বঙ্গবাজারে বেচাকেনা শুরু করেছেন আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। প্রথম দিন বুধবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পক্ষ থেকে ৬৮৮ জন ক্ষুদ্র ব্যবসায়ীদের ব্যবসার সুযোগ করে দেওয়া হয়। ব্যবসার চৌহদ্দি হিসেবে প্রত্যেককে ১৭ বর্গফুট জায়গা চিহ্নিত করে দেওয়া হয়। সেখানেই চৌকির ওপর পণ্যসামগ্রী রেখে তারা ব্যবসা শুরু করেন। কিন্তু প্রচণ্ড গরমে ব্যবসায়ীদের নাস্তানাবুদ হতে হয়েছে। ক্রেতাদেরও খুব বেশি ঘেঁষতে দেখা যায়নি।


আজ দুপুরে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম উদ্বোধন করেন। পরে তিনি ডিএসসিসির পক্ষ থেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ২ কোটি টাকার আর্থিক সহায়তার ঘোষণা দেন। পাশাপাশি ঈদের পর ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পূর্ণাঙ্গ পুনর্বাসনেরও আশ্বাস দেন। 


এর আগে সকালে ঘটনাস্থল ঘুরে দেখা যায়, গত ৯ দিন আগে পুড়ে যাওয়া মার্কেটের আবর্জনা পরিষ্কার করে সেখানে বালু ফেলে ইট বসানো হয়েছে। মার্কেটের দক্ষিণ অংশে ইট বসানোর কাজ চলমান রয়েছে। সেখানেও পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্ত অন্য ব্যবসায়ীদের জায়গা করে দেওয়া হবে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও