কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জাতি হিসেবে বঙ্গবন্ধু হত্যার দায় এড়ানো যায় না: স্বরাষ্ট্রমন্ত্রী

বার্তা২৪ প্রকাশিত: ১১ এপ্রিল ২০২৩, ২১:২৫

বঙ্গোপসাগরের সব জল দিয়ে গোসল করলেও আমরা কলঙ্কমুক্ত হবো না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।


তিনি বলেন, আমরা সেই অভাগা জাতি যারা নিজেদের জাতির পিতাকে হত্যা করেছি, এটা লজ্জার। শেখ হাসিনা ক্ষমতায় না এলে বঙ্গবন্ধু হত্যার বিচার হতো না। তবুও এই দায় এড়ানো যায় না। বঙ্গোপসাগরের সব জল দিয়ে গোসল করলেও আমরা কলঙ্কমুক্ত হবো না। আমরা বঙ্গবন্ধুকে হারিয়েছি। ছোট শিশু রাসেলকেও হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধুর হত্যার পর বাংলাদেশের ইতিহাস নতুন করে লিখা শুরু করার অপচেষ্টা হয়েছে। কিন্তু এই প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। কারণ বঙ্গবন্ধু আমাদের হৃদয়ে ছিল।


মঙ্গলবার (১১ এপ্রিল) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গোয়েন্দা শাখার গোপন নথি ডকু-ফিকশন ‘ফাইল নম্বর ৬০৬’ উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।


তিনি বলেন, বঙ্গবন্ধু কারাগারে থেকেও যে যেকোন আন্দোলনে ভূমিকা রেখেছেন তাই লিপিবদ্ধ ছিল এই গোয়েন্দা রিপোর্টে। বঙ্গবন্ধু ন্যায়ের জন্য আন্দোলন, স্বাধিকার আন্দোলন, ছয় দফা আন্দোলনে ভূমিকা রেখেছেন। সুশাসন ও স্বশাসনের জন্য বঙ্গবন্ধু কাজ করেছেন। বঙ্গবন্ধু সেজন্যই বাঙালির হৃদয় জয় করেছিলেন। আগরতলা ষড়যন্ত্র মামলায় যখন বঙ্গবন্ধু জেলে অন্ত্যরীণ হলেন তখন সারা বাংলাদেশের ছাত্র-জনতা রাজপথে নেমেছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও