কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঈদের আগেই বেতন পাবেন প্রাথমিকের সেই ৩৭ হাজার শিক্ষক

বার্তা২৪ প্রকাশিত: ১০ এপ্রিল ২০২৩, ২২:২৪

নতুন নিয়োগ পাওয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩৭ হাজার সহকারী শিক্ষকেরা আড়াই মাস ধরে বেতন-ভাতা পান না। ইতিমধ্যে বেতন সংক্রান্ত জটিলতার সমাধান হয়েছে বলে জানিয়েছে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়। এর ফলে ঈদের আগেই বেতন-ভাতা পাচ্ছেন তারা।


সোমবার (১০ এপ্রিল) দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ তার নিজ কার্যালয়ে গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।


তিনি বলেন, নতুন যে ৩৭ হাজার শিক্ষক নিয়োগ পেয়েছেন, এর মধ্যে আমাদের প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) প্রভিশন অনুযায়ী পিডিবি-৪ এর দুইভাবে বেতন পাওয়ার কথা। ২৬ হাজারের কাছাকাছি যাদের বেতন, তারা পাবেন পিডিবি-৪ এর প্রকল্প থেকে। আর বাকিরা পাবেন রাজস্ব থেকে।


তিনি আরও বলেন, আইবাস প্লাস প্লাসের সঙ্গে এটি খাপ খায়নি। এ কারণে যাদের বেতন ২৬ হাজার, তাদের ক্ষেত্রে একটু জটিলতা সৃষ্টি হয়েছে। এ নিয়ে রোববার (৯ এপ্রিল) আমাদের অর্থ মন্ত্রণালয় বিশেষ সভা ডেকেছিল, বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হয়েছে। এখন আর তারা প্রকল্প থেকে পাবেন না। সবাই রাজস্ব খাত থেকে পাবেন। আইবাস প্লাস প্লাসের সঙ্গে খাপ খাইয়ে এটি করা হয়েছে।


ফরিদ আহাম্মদ বলেন, এ প্রক্রিয়াটি করতে সর্বোচ্চ তিন থেকে পাঁচ দিন সময় লাগবে। অর্থাৎ ঈদের আগে রাজস্ব খাত থেকেই সবাই বেতন পাবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও