কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পহেলা বৈশাখ ও ঈদ ঘিরে কোনো নিরাপত্তা হুমকি নেই: আইজিপি

সমকাল প্রকাশিত: ১০ এপ্রিল ২০২৩, ২১:০২

পহেলা বৈশাখ ও ঈদুল ফিতর ঘিরে কোনো নিরাপত্তা হুমকি নেই বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। তারপরও সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হবে বলে জানান পুলিশপ্রধান।


আজ সোমবার দুপুরে তিনি রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে ঈদের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে আইজিপি সাংবাদিকদের এসব কথা বলেন।


পুলিশপ্রধান বলেন, পহেলা বৈশাখ ও ঈদুল ফিতর উপলক্ষে সারাদেশের মার্কেট, শপিংমল ও রাস্তায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইফতার, সেহরি ও তারাবির নামাজের সময় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। মহানগর পুলিশ, জেলা পুলিশ, র‍্যাব, এপিবিএন ও গোয়েন্দা সংস্থাসহ পুলিশের সব ইউনিট একসঙ্গে কাজ করছে। বসুন্ধরা শপিং কমপ্লেক্সসহ ঢাকা শহরের সব মার্কেটে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। বিভিন্ন স্তরে নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে। মার্কেটে যাতায়াত সহজ করার জন্য ট্রাফিক ব্যবস্থাও বিশেষভাবে সাজানো হয়েছে।  


ট্রাফিক ব্যবস্থাপনা সম্পর্কে আইজিপি বলেন, ডিএমপি কমিশনার পর্যন্ত রাস্তায় দায়িত্ব পালন করা ফোর্সের সঙ্গে ইফতার করছেন। অতিরিক্ত কমিশনাররাও যানজট কমাতে ইফতারের আগ পর্যন্ত রাস্তায় দায়িত্ব পালন করেন। তবে বাস্তব কিছু সমস্যার কারণে আন্তরিকতা থাকার পরও জনগণের প্রত্যাশা অনুযায়ী সেবা হয়তো আমরা দিতে পারি না।  


ঈদের ছুটির সময় চুরি-ছিনতাই প্রতিরোধের বিষয়ে তিনি বলেন, ছিনতাই রোধে পোশাকে এবং সাদা পোশাকে পুলিশ কাজ করছে। ডিবির বিশেষ অভিযান চলমান রয়েছে। ঢাকা মহানগর পুলিশও কাজ করে যাচ্ছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও